আপডেট : ২৭ জানুয়ারী, ২০১৬ ১৩:২১

আপনিই বলে দিন না; জোকারবার্গ কোন জামা পরে আজ অফিসে যাবে?

বিডিটাইমস ডেস্ক
আপনিই বলে দিন না; জোকারবার্গ কোন জামা পরে আজ অফিসে যাবে?

ফেসবুক ঈশ্বর এবং পৃথিবীর সব চেয়ে কম বয়সি বিলিওনিয়ার মার্ক জুকারবার্গ তার জীবনে একটা জিনিস কিন্তু বদলাল না! তাঁর ছাই-রঙা টি-শার্ট!

মনে করে দেখুন তো, এর বাইরে অন্য কিছু পরে ফেসবুক সিইও-র ছবি খুব একটা দেখেছেন কিনা? মনে করতে পারবেন না! কেন না, রোজ এক টি-শার্ট পরেই অফিসে যান জুকারবার্গ। আপনি নিশ্চয়ই ভেবে বসে আছেন, জোকারবার্গের পরিধান যোগ্য জামা কেবল ঐ একটিই?

সম্প্রতি পিতৃত্বকালীন অবসর কাটিয়ে ফের কাজে যোগ দিয়েছেন তিনি! এবং, আর পাঁচ জন ফেসবুক ইউজারের মতোই নিজের দেওয়ালে পোস্ট করেছেন খোলা আলমারির ছবি। লিখেছেন, ‘আবার কাজে যোগ দিতে যাচ্ছি! কনফিউজড! বুঝতে পারছি না কী পরা যায়।’ আলমারির তাক দেখে এবার আপনিই বলে দিন না, কোন রঙের টি-শার্টটি তাকে মানাবে বেশ!

আলমারির তাকে ঝোলানো টি-শার্ট দেখেই ফাঁস হল রহস্যটা! কেন রোজ একই টি-শার্ট পরেন তিনি! কেন না, ওই একটাই রং ছাড়া তার আলমারিতে আর কোনও রঙের টি-শার্ট নেই! ফলে, ওই কনফিউশনটাও যে তামাশা, স্পষ্ট হল সেটাও!

ব্যাপারটা সত্যি অবাক করার মতো! এত ধনী মানুষদের সাধারণত বিলাসবহুল জামা-কাপড়েই দেখতে অভ্যস্ত আমরা! জুকারবার্গের বেলায় তার এহেন ব্যতিক্রম কেন?

কারণ, জুকারবার্গ তো নিয়ম তছনছ করতেই এসেছেন! ফেসবুক দিয়ে তিনি পালটে দিয়েছেন সামাজিকতার সংজ্ঞা। আর, নিজের ফ্যাশন স্টেটমেন্ট দিয়ে পালটাতে চাইছেন সাধারণ মানুষের মানসিকতা। বোঝাতে চাইছেন, কাজটাই আসল, সাজ-পোশাক নয়!

 

বিডিটাইমস৩৬৫ডটকম/পিএম

 

উপরে