আপডেট : ২৬ জানুয়ারী, ২০১৬ ১৬:২৯

কিশোরীর কান থেকে বেরোচ্ছে দল বেঁধে পিঁপড়া!

বিডিটাইমস ডেস্ক
কিশোরীর কান থেকে বেরোচ্ছে দল বেঁধে পিঁপড়া!

কান থেকে সাধারণত ময়লা বের হয়। আবার পেঁকে গেলে পুঁজ বের হয় এটাও স্বাভাবিক। কিন্তু যদি এমন হয়, কান থেকে একটা নয় দুটো নয়, লাইন ধরে বেরিয়ে আসছে বড় বড় পিঁপড়া। যার কান থেকে বের হচ্ছে সে যদি থাকে নিশ্চিন্ত, তাহলে তো হবাক হওয়ারই কথা।  

এমনি অবাক করা ঘটনা ঘটেছে ভারতের আহমেদাবাদে।

শ্রেয়া নামের বার বছরের এক কিশোরী। কয়েকদিন থেকে কান চুলকাচ্ছে বলে বাবা-মাকে জানিয়েছে। তবে স্বাভাবিক ঘটনা ভেবে শুরুতে খুব একটা গুরুত্ব দেননি বাবা-মা। কিন্তু, হঠাৎ-ই একদিন দেখা যায়, দল বেঁধে বড় বড় পিঁপড়ে বেরিয়ে আসছে কান থেকে।

ভ্রু-কুচকে যায় তাদের। কিন্তু কোন মালুমই নেই শ্রেয়ার।মেয়েকে নিয়ে শহরের বড় ডাক্তারের শরণাপন্ন হন বাবা-মা।

ডাক্তার ল্যাপারোস্কোপিক ট্রিটমেন্টের সাহায্যে সব রকমভাবে পরীক্ষা করে দেখেন শ্রেয়ার কান। কিন্তু সেই সময়েই কিছুই পাওয়া যায়নি। এমনকী কোনও মা পিঁপড়েরও খোঁজ মেলেনি।

এই ঘটনার কয়েক সপ্তাহ বাদে আবারও পিঁপড়ে বেরুতে শুরু করলে আতঙ্কিত হয়ে পড়েন শ্রেয়ার বাবা মা। তারা হাসপাতালে নিয়ে যান শ্রেয়াকে। তবে এবার পিঁপড়ার সন্ধান পান ডাক্তাররা। একেবারে ডজন খানেক পিঁপড়ে বের করে নিয়ে আসেন ডাক্তাররা।

শ্রেয়ার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা করেছেন ডাক্তাররা। প্রাথমিকভাবে চিকিৎসকেরা ধারণা করেছেন, কোনও ভাবে স্ত্রী পিঁপড়ে শ্রেয়ার কানের ভেতরে ডিম পেরে বেরিয়ে গিয়েছে।একারণে এই অবস্থা।

বর্তমানে শ্রেয়াকে হাসপাতালের বিশেষ ইউনিটে ভিডিও অবজার্ভেশনে রাখা হয়েছে।ডাক্তাররয়া জানিয়েছেন, তাদের দীর্ঘ অভিজ্ঞতায় শ্রেয়ার মতো ঘটনা তারা প্রথম দেখছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে