আপডেট : ২০ জানুয়ারী, ২০১৬ ১৪:০৮

পাকিস্তানে বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলা, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক
পাকিস্তানে বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলা, নিহত ১৫

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের চারসাদ্দা শহরে অবস্থিত ‘বাচা খান বিশ্ববিদ্যালয়ে’ সশস্ত্র ব্যক্তিরা হামলা চালিয়েছে।এতে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। নিহতদের মধ্যে রসায়ন বিভাগের একজন শিক্ষকও রয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এছাড়া নিরাপত্তা বাহিনীর অভিযানে দুই বন্দুকধারীও নিহত হয়েছেন বলে উদ্ধারকারী দলের এক সূত্রের বরাত দিয়ে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।

বুধবার (২০ জানুয়ারি) খাইবার পাখতুনখোয়া প্রদেশের চারসাদ্দা শহরে অবস্থিত ওই বিশ্ববিদ্যালয়ে এ হামলার ঘটনা ঘটে বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে উদ্ধারকারী দলের এক কর্মকর্তা স্থানীয় একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি ৫০ থেকে ৬০ জনকে পড়ে থাকতে দেখেছেন। এর আগে উদ্ধার হওয়া এক শিক্ষার্থীও একই দাবি করেছিল। পড়ে থাকাদের সবার মাথায় গুলি লেগেছে বলে জানিয়েছেন ওই উদ্ধারকারী কর্মকর্তা।

পুলিশের ডিআইজি সাঈদ ওয়াজির বলেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি এসএসজি সদস্যরাও কাজ করছেন। বেশিরভাগ শিক্ষার্থীকে উদ্ধার করা গেলেও অজানা সংখ্যক হামলাকারী ক্যাম্পাসের ভেতরে অবস্থান করছে।

গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে জানানো হয়েছে, অন্তত ১০ জন বন্দুকধারী এ হামলায় অংশ নিয়েছে। তাদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। ভারী কুয়াশার সুযোগে তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে পড়ে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে