আপডেট : ১৯ জানুয়ারী, ২০১৬ ১৯:০৩

হ্যাংওভার হবে না, এমন মদ আবিষ্কার করলেন কিম জং উন!

বিডিটাইমস ডেস্ক
হ্যাংওভার হবে না, এমন মদ আবিষ্কার করলেন কিম জং উন!

যারা মদ্যপান করেন, পরের দিনের বিরক্তিকর হ্যাংওভার ভাবটা তারা নিশ্চয়ই চান না। উত্তর কোরিয়ার হর্তা-কর্তা-বিধাতা কিম জং উনও এমনটা চান না।

কিম’র এমন না চাওয়া যে মদ্যপানের ইতিহাস পাল্টে দেবে, তা কে জানতো? কিন্তু আসলে ঘটলো এমনটাই। উত্তর কোরিয়ার এই একনায়ক সম্প্রতি তার নতুন আবিষ্কারের ঘোষণা দিয়েছেন। আর সে আবিষ্কার কোন পারমানবিক বোমা কিংবা মারনাস্ত্র নয়, তা হলো একধরণের মদ। যে মদ খেলে আপনার কখনোই হ্যাংওভার হবেনা।

জিনসেং নামক কোরিয়ার এক ওষধিকে এর আগে আখ্যা দেওয়া হয়েছিল জীবনের নির্যাস হিসেবে। এবার তার থেকেই হ্যাংওভার ফ্রি মদ বানিয়ে দুনিয়াকে চমকে দিলো উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়ায় পৃথিবীখ্যাত অনেক ভাল মদই তৈরি হয়। সেই তালিকাতেই নতুন সংযোজন এই হ্যাংওভার ফ্রি মদ!

তবে এর রহস্যটা কী? কেন পেটে গেলে হ্যাংওভার হবে না?

প্রথমত এই মদ বানানো হয়েছে জিনসেং থেকে। ওষধি থেকে তৈরি বলে এমনিতেই তার একটা উপকারিতা থাকছে। আর, চিনির বদলে এই মদে ব্যবহার করা হয়েছে চাল পোড়া। যা মদ গেঁজিয়ে উঠতেও সাহায্য করেছে। পাশাপাশি, দূর করেছে হ্যাংওভারের ভয়!

মদটির নাম রাখা হয়েছে 'কোরিও লিকার'!

সবার শেষে একটা কথা শুধু না জানালেই নয়। 'কোরিও লিকার' ঠিক নিজে হাতে বানাননি কিম জং উন। বানিয়েছেন তার বেতনভোগী বিজ্ঞানীরা!

যাই হোক, উত্তর কোরিয়ার যা কিছু ভাল, তার প্রশংসা তো দখল করে নেন এই স্বৈরাচারী শাসকই! তাকে ছাড়া উত্তর কোরিয়ার আর কী বা নজরে আসে আমাদের!

 

বিডিটাইমস৩৬৫ডটকম/পিএম

উপরে