আপডেট : ১৭ জানুয়ারী, ২০১৬ ১৮:৪৪

কয়েকটি জঙ্গিসংগঠনের আত্মঘাতি সদস্য মালয়েশিয়ায়!

আন্তর্জাতিক ডেস্ক
কয়েকটি জঙ্গিসংগঠনের আত্মঘাতি সদস্য মালয়েশিয়ায়!

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর ও সাবাহ প্রদেশে আইএস’র আত্মঘাতি জঙ্গিদের উপস্থিতি জানান দেয়া একটি বার্তাকে সত্য বলে নিশ্চিত করেছে দেশটির পুলিশ।

মালয়েশিয়ার পুলিশ প্রধান খালিদ আবু বকর দেশটির অনলাইন পত্রিকা মালয়েসিয়াকিনি’কে দেয়া এক সাক্ষাতকারে জঙ্গি উপস্থিতির বিষয়টি নিশ্চিত করেন।

একটি চেইন ওয়াট’স এ্যাপ মেসেজের মাধ্যমে সারা মালয়েশিয়াজুড়ে এমন একটি খবর চাউড় হয়ে যায় যে, ফিলিপাইনের ‘আবু সায়েফ’ এবং সিরিয়া ও ইরাকভিত্তিক জঙ্গি সংগঠন আইএস’র ১৮ জন আত্মঘাতি জঙ্গি কুয়ালালামপুর এবং সাবাহ প্রদেশে অবস্থান করছে। এর মধ্যে ১০ জন কুয়ালালামপুরে এবং ৮ জন সাবাহ প্রদেশে। এমন পরিস্থিতিতে কতৃপক্ষ পুলিশকে নজরদারী বাড়াতে এবং মালয়েশিয়ান নাগরিকদের রক্ষা করতে সর্বোচ্চ সতর্কতায় থাকতে বলেছেন।

খালিদ আবু বকর বলেন, “পুলিশ সম্ভাব্য সকল হুমকিকে যাচাই করে দেখছে। আত্মঘাতিদের নিস্ক্রিয় করতে এবং তাদের মিশন ভণ্ডুল করে দিতে কাজ করছে।”

এ সময় তিনি আরো যোগ করেন, “এটি কিছুতেই হতে দেয়া উচিৎ নয়।”

জানা যায়, ‘আবু সায়েফ’ ‘আইএস’ এবং ‘মেট্রো ন্যাশনাল ফ্রন্ট’র ১৪ জন নেতা এবং ৫০ জন সদস্য রোববার দেশটিতে প্রবেশ করেছে যারা সবাই এম১৬ রাইফেল, পিস্তল ও বোমায় সুসজ্জিত।

জঙ্গি সংগঠনের নেতারা দেশটিতে নতুন সদস্য তৈরী করারও মনস্থির করেছেন।

অনলাইন পত্রিকাটির বরাত দিয়ে আরও জানা যায়, আত্মঘাতি বোমারুরা সিরিয়া, আফগানিস্তান ও ইরাকে প্রশিক্ষণ নিয়েছে।

উল্লেখ্য, মালয়েশিয়া কয়েকদশক ধরেই ব্যাপক উন্নয়নের পথ ধরে এগিয়ে যাচ্ছে। এসব উন্নয়নের ছাপ দেশটির বিভিন্ন স্থাপনায় সুস্পষ্ট। আত্মঘাতি বোমারুরা এসব স্থাপনা এবং দেশটির নাগরিক ও পর্যটকদের লক্ষবস্তু করতে পারে বলে সতর্ক অবস্থানে রয়েছে দেশটি।

বিডিটাইমস৩৬৫ডটকম/পিএম

উপরে