আপডেট : ১৩ জানুয়ারী, ২০১৬ ২০:৪৪

সেলফি তোলায় নিষেধাজ্ঞা...!

আন্তর্জাতিক ডেস্ক
সেলফি তোলায় নিষেধাজ্ঞা...!

তিন বান্ধবী মিলে সেলফি তুলছিলেন সমুদ্রের তীরে। তারা সেলফি তোলায় এত মগ্ন ছিলেন সাগরের দিকে আর খেয়ালই করেননি। হঠাৎ বড় এক ঢেউ এসে ভাসিয়ে নিয়ে যায় তিন বান্ধবীর একজনকে। তরুণীটিকে ডুবতে দেখে অদূরে দাঁড়ানো এক যুবক সমুদ্রে ঝাঁপ দিয়েছিলেন। ঢেউয়ের তোড়ে ভেসে যান সেই যুবকও।

অপ্রত্যাশিত এইসব দুর্ঘটনার কারনে মুম্বই সমুদ্রের ধারে বিপদজনক বিভিন্ন জায়গায় সেলফি তোলা নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দাদর, জুহু, বান্দ্রা বাসস্ট্যান্ড সহ মুম্বই সমুদ্র সৈকতের মোট ১৫ টি এলাকা হাইরিস্ক হিসেবে ঘোষণা করা হয়েছে।

স্থানগুলোর মধ্যে মুম্বাইয়ের সবচেয়ে আকর্ষণীয় পর্যটন স্পট মেরিন ড্রাইভ এবং জনপ্রিয় গিরুয়াম চোপাত্তি সমুদ্র সৈকতও রয়েছে। এসব জায়গায় এখন থেকে আর কেউ সেলফি তুলতে পারবে না।

ইতিমধ্যেই ওইসব এলাকায় সাইনবোর্ড ঝুলিয়ে সেলফি না তোলার ঘোষণা দেয়া হয়েছে । সেলফি তোলা রুখতে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। এছাড়া শহরের যেসব স্থানে সেলফি তুললে দুর্ঘটনা ঘটতে পারে এখন থেকে এমন স্থানে সেলফি তোলা প্রতিরোধ করবে পুলিশ।

রীতিমত ভিলেন বনে গিয়েছে সেলফি। মুম্বাই পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ভ্রমণকারীদের ওই সমস্ত বিপজ্জনক এলাকায় ছবি তুলতে নিষেধ আছে। এছাড়া টুইট, ওয়েবসাইটের মাধ্যমেও প্রচার চালানো হচ্ছে বলে জানিয়েছেন তাঁরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে