আপডেট : ২৪ ডিসেম্বর, ২০১৫ ১৮:০৬

অবসরে যাচ্ছেন দাউদ ইব্রাহিম: গন্তব্য এবার মক্কা!

অনলাইন ডেস্ক
অবসরে যাচ্ছেন দাউদ ইব্রাহিম: গন্তব্য এবার মক্কা!

অপরাধ জগতের অবিস্বংবাদিত রাজপুরুষ মাফিয়া ডন দাউদ ইব্রাহিম এবার অবসরে যাওয়ার কথা ভাবছেন। ভাবছেন মক্কায় গিয়ে একবার হজ্জ্ব করে আসার কথাও।

দুদিন পরই ৬০ বছরে পা দেবেন মাফিয়া ডন। অপরাধ সাম্রাজ্য সামলাতে গিয়ে তাকে কত ঝামেলাই না পোহাতে হয়েছে। বহুবছর ধরে বিভিন্ন দেশের গোয়েন্দারা তার পিছু নিয়েছে। তাই এবার আন্তর্জাতিক অপরাধজগত থেকে বিদায় নেওয়ার কথা ভাবছেন তিনি।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টাইমস এবং ডিএনএ জানায়, দাউদের দুই মেয়ের বিয়ে হয়ে গেছে। মার্কিন মুলুক থেকে ভারত, ত্রাসসঞ্চারে একটি লেজেন্ড তৈরি করে ফেলেছে দাউদ। আর কী? শোনা গেছে, ডি-কোম্পানি চালানোর এতসব ঝক্কি নিতে তার আর ভাল লাগছে না।

তা ছাড়া দুই মেয়েও নাকি ক্রমাগত তাকে অবসর নেওয়ার জন্য চাপ দিচ্ছে।

২৬ ডিসেম্বর তার জন্মদিনের পরেই নাকি শুরু হবে অবসরের তোড়জোড়। বিল গেট্‌স-এর কায়দায় আপাতত সন্ধান চলছে যোগ্য উত্তরসূরীর। গোটা অপরাধ সাম্রাজ্যেকে হাতবদল করা তো আর সহজ ব্যাপার নয়।

ভাড়াটে খুন, জঙ্গি হামলা, স্মাগলিং আমদানি-রফতানি, অপহরণ-মুক্তিপণ ইত্যাদি যাবতীয় ফ্র্যাঞ্চাইজির জটিল সমীকরণ বুঝতে সময় তো লাগবেই। তাই শোনা যাচ্ছে, দাউদের অপরাধ ইন্ডাস্ট্রির দীর্ঘ দিনের সহযোগী, তার তিন ভাইয়ের মধ্যে থেকে কেউ একজন হবে ১০ বিলিয়ন ডলারের ডি-কোম্পানির নতুন ডন।

আনিস, মুশতাকিন এবং হুমায়ুন এই তিন ভাইয়ের মধ্যে আনিস-ই এগিয়ে আছে বলে ধারণা মুম্বইয়ের একটি পত্রিকার।

আগামী শনিবার ডনের জন্মদিনের পার্টিতেই নতুন সিইও-র নাম ঘোষণা হতে পারে।

বিডিটাইমস৩৬৫.কম/পিএম

উপরে