রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচনের তফসিল ঘোষণা | BD Times365 রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচনের তফসিল ঘোষণা | BdTimes365
logo
আপডেট : ১৩ জুন, ২০১৮ ১৪:৩৪
রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচনের তফসিল ঘোষণা
অনলাইন ডেস্ক

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচনের তফসিল ঘোষণা

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করা হয়েছে। এই তিন সিটি করপোরেশন নির্বাচনে কেউ প্রতিদ্বন্দ্বিতা করতে চাইলে আজ থেকে মনোনয়নপত্র সংগ্রহ  করা যাবে।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে বুধবার (১৩জুন)  দুপুরে এ তিন সিটি নির্বাচনের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। নিয়ম অনুযায়ী তফসিল ঘোষণার দিন থেকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র বিতরণ হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, এই তিন সিটিতে রিটার্নি অফিসারের নিকট মনোনয়পত্র জমাদানের শেষ তারিখ ২৮ জুন, প্রার্থীতা বাছাই ১ ও ২ জুলাই এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই নির্ধারণ করা হয়েছে। এছাড়া ভোগগ্রহণ আগের ঘোষিত আগামী ৩০ জুলাই-ই অনুষ্ঠিত হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে। এর আগে ২৯ মে এ তিন সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

সচিব বলেন, এসব নির্বাচনে বরিশাল, সিলেট ও রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া রাজশাহী ও বরিশালে ১০ জন করে এবং সিলেট সিটি করপোরেশনে ৯ জন সহকারি রিটার্নিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ৬টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে। এ তিন সিটিতেও ইভিএম ব্যবহার করার পরিকল্পনা রয়েছে। কি পরিমাণ ইভিএম ব্যবহার করা হবে এটি কমিশন সিদ্ধান্ত নেবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম