তারাও বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের সৈনিক | BD Times365 তারাও বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের সৈনিক | BdTimes365
logo
আপডেট : ২০ জানুয়ারী, ২০১৮ ২১:২২
তারাও বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের সৈনিক
অনলাইন ডেস্ক

তারাও বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের সৈনিক

শোবিজের অনেকেই রাজনীতির সঙ্গে যুক্ত। শোবিজ থেকে সরকারের মন্ত্রী পর্যায়েও আছেন। আসাদুজ্জামান নূর কিংবা তারানা হালিম তারই উদাহরণ। নতুন প্রজন্মের তারকারাও তাদের অনুসরন করে ছুটছেন। শোবিজের বর্তমান সময়ের একঝাক তারকা নাম লিখিয়েছেন আওয়ামী লীগে। শুধুমাত্র নাম লিখিয়েই তারা ক্ষ্যান্ত নন। তাঁরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে লালন করে গঠন করেছেন ‘ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম’। 

শিল্পীরা তাদের মতো করে বঙ্গবন্ধুর আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিতে সাধারণ মানুষের পাশে থেকে তাদের সহযোগিতার হাত বাড়াতে গঠিত হয়েছে এ ফোরামটি।এ  ফোরামের অধিকাংশই শোবিজ তারকা, তারা নিয়মিত সভার আয়োজন করে। তারকার অংশগ্রহণে সভা যেন এক একটি মিলনমেলায় পরিণত হয়। 

ফোরামের সহ-সাধারণ সম্পাদক দর্শকনন্দিত অভিনেত্রী তারিন। তিনি বলেন, ‘আমরা সবাই মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের মানুষ। অনেক স্বপ্ন এবং আশা নিয়ে একই চিন্তা, একই মানসিকতার সবাই একত্রিত হয়ে দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করে যাব। আমরা বিশ্বাস করি, বাংলাদেশের উন্নয়নে আমাদের ফোরাম ভবিষ্যতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কোনো সংগঠনের সঙ্গে আমাদের বিরোধ নেই। আমরা সবার পাশে থাকতে চাই।’

ফোরামের সভাপতি অভিনেত্রী সাবেরী আলম বলেন,‘ আমার বিশ্বাস, এ ফোরাম এদেশের প্রেক্ষাপটে ইতিহাস হয়ে থাকবে।’

জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা বলেন,‘ আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করব সাধারণ মানুষের পাশে থেকে। আমার স্বপ্ন তরুণ সমাজ যেন বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারে, মুক্তিযুদ্ধ সম্পর্কে যেন জানতে পারে।’

বরেণ্য আবৃত্তিশিল্পী শিমুল মুস্তাফা বলেন,‘দীর্ঘদিন একা পথ চলেছি, এখন পথচলার সঙ্গী পেলাম ফোরামে এসে। এখানে সবাই একেকটি প্রতিষ্ঠান। প্রত্যেক প্রতিষ্ঠানের সম্ভাবনাকে কাজে লাগালে এর সম্ভাবনা অপার।’

এ ফোরামের সদস্য তালিকায় তারকাদের মধ্যে রয়েছে ফেরদৌসী মজুমদার,শম্পা রেজা, মেহরীন, শিমুল মুস্তাফা, মুনা চৌধুরী, তানভীন সুইটি, বিজরী বরকত উল্যাহ, তারিন জাহান ,ফটোগ্রাফার চঞ্চল মাহমুদ, পূর্ণিমা দিলারা হানিফ, এসআই টুটুল, কুমার বিশ্বজিৎ, আখি আলমগীর, রওনক হাসান, মুকুল সিরাজ, শারমিন শিলা,  দীপা খন্দকার, ঈশিতা, ঈশিকা, মৌ, শোয়েব-মৌসুমী, হিল্লোল-নওশীন, মিম, নোভা, মাজনুন মিজান, সাঈদ বাবু, সামিয়া, ওবিদ, তানভীর, কল্যাণ, আলভী, অমৃতা, সুজাত শিমুল, শশী, ভাবনা, শানু, স্বাগতা, আমান, মাসুদা বিজলী, মিশু চৌধুরী, অ্যানি, নাবিলা, সন্ধি, কারার মাহমুদ, প্রণিল, ফারজানা চুমকী সহ আরো অনেকে।

ইতোমধ্যে তাঁরা সংঘবদ্ধ হয়ে নানা উন্নয়নমূলক কাজে অংশ নিচ্ছেন। এমনকি ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়া প্রার্থীর হয়ে কাজ করবেন। অনেকে মনে করেন সংস্কৃতি পরিমন্ডলের এই জোট আসন্ন জাতীয় নির্বাচনেও দলের পক্ষে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

এমন একটি ফোরামের সঙ্গে নেই। তবুও আওয়ামীলীগ দলের জন্য কাজ করতে চান এ তালিকায় রয়েছে শাকিব খান, মিশা সওদাগর, রিয়াজ, শাবনুর, অপু বিশ্বাস, ফেরদৌস,শাহরিয়ার নাজিম জয়, ইরেশ যাকের, জায়েদ খান, পপি, ববি, রোশান সহ আরও অনেকে।

আওয়ামী লীগের অনুসারী রাজনীতি সক্রিয় তারকাদের মধ্যে আরও রয়েছেন অভিনেতা পরিচালক রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজুমদার, পীযূষ বন্দ্যোপাধ্যায়, রোকেয়া প্রাচী, চিত্রনায়ক ফারুক, মাহমুদ কলি,জনপ্রিয় কন্ঠশিল্পী মমতাজ, চিত্রনায়িকা কবরী, সুজাতা, এটিএম শামসুজ্জামান, শমী কায়সার, আব্দুল আজিজ, জ্যোতিকা জ্যোতি, উর্মিলা শ্রাবন্তী কররা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম