সাকিব কেন ঢাকায়? | BD Times365 সাকিব কেন ঢাকায়? | BdTimes365
logo
আপডেট : ২৫ অক্টোবর, ২০২৩ ১৮:৪০
টিম বাংলাদেশ কলকাতায়
সাকিব কেন ঢাকায়?
নিজস্ব প্রতিবেদক

সাকিব কেন ঢাকায়?

অধিনায়ক সাকিব যেমন মলিন, তেমনি মলিন বাংলাদেশও। বিশ্বকাপের ম্যাচ খেলে মাত্র ১টি জয় সম্বল সাকিবদের। সেমিফাইনালের স্বপ্নটাও প্রায় শেষ হয়েছে বাংলাদেশের।

বিকেএসপিতে থাকাকালীন থাকাকালীন শাকিব আল হাসানের কোচ ছিলেন নাজমুল আবেদীন ফাহিম। এবারের বিশ্বকাপে একর পর এক  বাজে পারফর্মন্সের পর অবশেষে তার শরনাপন্ন হলেন সাকিব আল হাসান। তার কাছ থেকে নতুন করে পরামর্শ নিয়েছেন তিনি। চোট কাটিয়ে দলে ফিরে সাকিব আল হাসান মঙ্গলবার খেলেছেন দক্ষিণ আফ্রিকার সঙ্গে। দল হেরেছে বাজেভাবে। এরপর আজ দুপুরে পরের ম্যাচ খেলতে কলকাতায় গেছেন দলের সবাই। কিন্তু সাকিব মুম্বাই থেকে চলে এসেছেন ঢাকায়। জানা গেছে তার ঢাকায় আসাটা আসলে কোচ নাজমুল আবেদীন ফাহিম এর সঙ্গে দেখা করা।

সাকিব ২৭ অক্টোবর কলকাতায় গিয়ে পরদিন নেদারল্যান্ডসের সঙ্গে ম্যাচ খেলবেন। জানা গেছে পরাজয়ের হতাশা থেকে নতুন ভাবে আবার শুরু করতে কোচ নাজমুল আবেদীন ফাহিমের শরনাপন্ন হন তিনি। ঢাকা নেমেই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের ইনডোরে চলে যান সাকিব। সেখানে বিকেএসপিতে থাকাকালীন তার কোচ নাজমুল আবেদীন ফাহিমের শরনাপন্ন হন তিনি। বেশ অনেকক্ষণ তার সঙ্গে ভুলত্রুটি কাজ করেন বলে জানা গেছে।

ইনজুরির কারণে এক ম্যাচ না খেললেও বিশ্বকাপের পরের ম্যাচগুলোতে সাকিবের পারফর্ম্যান্স ঠিক সাকিব-সুলভ ছিল না। ৪ ম্যাচ খেলে সাকিব করেছেন মোটে ৫৬ রান। সর্বোচ্চ ৪০ রানের ইনিংস খেলেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে। অথচ গত বিশ্বকাপে দুই সেঞ্চুরিসহ সাকিব ৬০৬ রান করেছিলেন সাকিব।