নির্বাচন একতরফা হলে মেনে নেওয়া হবে না, ঠাঁই মিলবে না বিদেশেও | BD Times365 নির্বাচন একতরফা হলে মেনে নেওয়া হবে না, ঠাঁই মিলবে না বিদেশেও | BdTimes365
logo
আপডেট : ১ অক্টোবর, ২০২৩ ২২:৪৮
নির্বাচন একতরফা হলে মেনে নেওয়া হবে না, ঠাঁই মিলবে না বিদেশেও
অনলাইন ডেস্ক

নির্বাচন একতরফা হলে মেনে নেওয়া হবে না, ঠাঁই মিলবে না বিদেশেও

রোববার (১ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত আগামী ৫ অক্টোবর চট্টগ্রাম নগরীর তিন পোলের মাথায় চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোডমার্চ সফল করার লক্ষ্যে লিফলেট বিতরণ কর্মসূচির প্রারম্ভে এক সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, ‘সরকারের বিদায়ের ধ্বনি বাজতে শুরু করেছে। এ ধ্বনি এরই মধ্যে সচিবালয়, গণভবনে পৌঁছে গেছে। দেশের মানুষ দাবানলের মতো ফুঁসে উঠছে। অবিলম্বে দেশের জনগণের দাবি মেনে পদত্যাগ করুন। আবারও একতরফা নির্বাচন করার চেষ্টা করলে শুধু বাংলাদেশ নয়, বিদেশেও আশ্রয় পাবেন না।’ পরে তিনি বিএনপি নেতাদের নিয়ে নগরের গোলাম রসুল মার্কেট, তিন পোলের মাথা, রিয়াজ উ‌দ্দিন বাজার, স্টেশন রোড় এলাকায় সাধারণ মানুষের মধ্যে লিফলেট বিতরণ করেন।

তিনি আরও বলেছেন, বর্তমান সরকার বিভিন্ন কায়দা করে তত্ত্বাবধায়ক সরকার আইন বাতিল করেছে। কিন্তু এ তত্ত্বাবধায়ক সরকার একসময় আওয়ামী লীগের দাবি ছিল। বিগত তিনটি নির্বাচনে আওয়ামী লীগ ভোট কারচুপি করে ক্ষমতায় এসেছে। আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। আগামী নির্বাচন অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু না হলে দেশের জনগণ এবং আন্তর্জাতিক মহল মেনে নেবে না।  

চট্টগ্রাম মহানগর বিএন‌পির সদস‌্য স‌চিব আবুল হা‌শেম বক্কর বলে‌ন, খালেদা জিয়া আজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, তাকে আজ গৃহবন্দি করে রেখেছে। তার সুচিকিৎসার ব্যবস্থা না করে মৃত‌্যুর দি‌কে ঠেলে দিচ্ছে। খালেদা জিয়াকে আটক রাখার মূল কারণ তাদের অবৈধ ক্ষমতাকে টি‌কি‌য়ে রাখা। অ‌বিলম্বে খালেদা জিয়াকে মু‌ক্তি দিয়ে বিদেশে চি‌কিৎসার সুযোগ দিন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-গ্রাম সরকারবিষয়ক সম্পাদক বেলাল আহমেদ, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুল মন্নান, সদস্য হারুন জামান, মোহাম্মদ আলী, কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক জাকির হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, কেন্দ্রীয় যুবদলের সদস্য সাইফুর রহমান শপথ প্রমুখ।