সড়কে সমাবেশ, অনুমতি পেলনা আওয়ামী লীগের তিন সংগঠন | BD Times365 সড়কে সমাবেশ, অনুমতি পেলনা আওয়ামী লীগের তিন সংগঠন | BdTimes365
logo
আপডেট : ২৬ জুলাই, ২০২৩ ২২:২৮
সড়কে সমাবেশ, অনুমতি পেলনা আওয়ামী লীগের তিন সংগঠন
নিজস্ব প্রতিবেদক

সড়কে সমাবেশ, অনুমতি পেলনা আওয়ামী লীগের তিন সংগঠন

ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকার নীজ দলের তিন সংগঠনকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি দেয় নি। আওয়ামী লীগের ওই তিন সংগঠন হচ্ছে, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। প্রশাসন থেকে বলা হয়েছে বায়তুল মোকারমের দক্ষিন গেটে রাস্তায় সমাবেশ করতে চাওয়ায় বিষয়টি বাতিল করা হয়েছে।

এর আগে প্রশাসন থেকে মৌখিকভাবে তাদের সেখানে সমাবেশ করার অনুমতি দেওয়া হলেও পরে তা বাতিল করা হয়েছে। পরে তারা ছাত্রলীগের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছে। আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) এই তিন সংগঠনের শান্তি সমাবেশ করার কথা রয়েছে।

এ বিষয়ে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করতে আমাদের মৌখিক অনুমোদন দেওয়া হয়েছিল। সেই অনুযায়ী প্রস্তুতিও নিয়েছিলাম। এখন সরকারের পক্ষ থেকে বলা হয়েছে রাস্তায় সমাবেশ না করার জন্য। আমরা এটা মেনে নিয়েছি।

তিনি বলেন, আমরা পরে সোহরাওয়ার্দী উদ্যান চেয়েছিলাম। কিন্তু এ বিষয়ে হাইকোর্টের নির্দেশনা আছে। তাই আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে সমাবেশ করতে পারি। সেখানে অস্থায়ী মঞ্চ করা হবে। জিমনেসিয়াম মাঠের অনুমতির জন্য ঢাবি কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

আবেদনের প্রক্রিয়া ছাত্রলীগের মাধ্যমে হচ্ছে বলে জানা গেছে। তবে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান জানান, তিনি এ বিষয়ে এখনো কিছু জানেন না।