নিরবেই আদালতে হাজিরা দেবেন সানিয়া-রাহুল | BD Times365 নিরবেই আদালতে হাজিরা দেবেন সানিয়া-রাহুল | BdTimes365
logo
আপডেট : ১৯ ডিসেম্বর, ২০১৫ ১২:৩১
নিরবেই আদালতে হাজিরা দেবেন সানিয়া-রাহুল
অনলাইন ডেস্ক

নিরবেই আদালতে হাজিরা দেবেন সানিয়া-রাহুল

ন্যাশনাল হেরাল্ড মামলায় মামলায় শনিবার আদালতে হাজিরা দেওয়ার কথা রয়েছে ভারতীয় কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী ও সহ সভাপতি রাহুল গান্ধীর।

বিকেল সাড়ে তিনটায় তারা দিল্লির পাতিয়ালা হাউস আদালতে উপস্থিত হবেন বলে কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে। ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সংবাদটি বেশ চাইর করে প্রচার করেছে।

কংগ্রেস শীর্ষ সূত্রের বরাত দিয়ে আন্দবাজার বলছে, সমনকে মর্যাদা দিয়ে দলের সভানেত্রী ও সহসভাপতি-সহ কংগ্রেসের ৬ জন নেতা এজলাসে গিয়ে পৌঁছবেন।

আদালত চত্বরে বা তার বাইরে পথেঘাটে বিক্ষোভ দেখালে, বিচার ব্যবস্থাকে হুমকি দিচ্ছে কংগ্রেস এমন বার্তা আদালতে যেতে পারে বলে আনেকটা নিরবেই হাজিরা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে সূত্রটি।

বন্ধ হয়ে যাওয়া পত্রিকা ন্যাশনাল হেরাল্ডের প্রায় পাঁচ হাজার কোটি রূপি মূল্যের সম্পত্তি দখলের অভিযোগে ২০১২ সালে এই মামলাটি করেন বিজেপি নেতা সুব্রাহ্মনিয়াম স্বামী। সোনিয়া, রাহুলসহ ছয় জনের বিরুদ্ধে মামলাটি করা হয়।

এদিকে এ মামলাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করে আসছে কংগ্রেস। তবে বিজেপির দাবি, মামলার সময় বিজেপির সদস্য ছিলেন না সুব্রাহ্মনিয়াম। তাই আইনগত জায়গা থেকেই দেখতে হবে মামলাটিকে।

বিডিটাইমস৩৬৫ ডটকম/এসআর/একে