ফুটবল মাঠ ছেড়ে হোটেল ব্যবসায় রোনালদো | BD Times365 ফুটবল মাঠ ছেড়ে হোটেল ব্যবসায় রোনালদো | BdTimes365
logo
আপডেট : ১৮ ডিসেম্বর, ২০১৫ ২১:০০
ফুটবল মাঠ ছেড়ে হোটেল ব্যবসায় রোনালদো
স্পোর্টস ডেস্ক

ফুটবল মাঠ ছেড়ে হোটেল ব্যবসায় রোনালদো

অবসরের আরো বেশ কিছু দিন বাকি। কিন্তু অবসর তো একদিন নিতেই হবে। ক্যারিয়ার শেষ হওয়ার আগে প্রত্যেকেই পরিকল্পনা করেন কিছু একটা করার । যেন অবসরের বাকি সময়টা বেশ স্বাচ্ছন্দে কাটানো যায়।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশ্বব্যাপী নিজেই একটি ব্র্যান্ড।তৈরি করছেন আরেকটি ব্র্যান্ড। ব্র্যান্ডটির নামকরণ অবশ্য নিজের নামেই করেছেন তিনি। এবার নতুন ভুমিকায় দেখা যাবে তাকে। বিশ্বখ্যাত এই তারকা নিজেকে অভিষেক করছেন একজন ব্যাবসায়ী হিসাবে।

হোটেল ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে নতুন প্রকল্প হাতে নিয়েছেন। ফুটবল ক্যারিয়ার শেষ হওয়ার পর এই ব্যবসাতেই মনযোগ দেবেন তিনি। সেই পথটা তৈরি করে রাখতে ব্যবসার কাজটা শুরুই করে দিলেন এই পর্তুগিজ সুপারস্টার।

১৭ ডিসেম্বর ফুটবলের বাইরে নিজের প্রথম প্রজেক্ট শুরু করেছেন রোনালদো। পর্তুগালের সবচেয়ে বড় হোটেল গ্রুপ ‘পেস্তানার’ সঙ্গে ৫৪ মিলিয়ন ইউরোতে অংশীদারী হোটেল ব্যবসা শুরু করেছেন তিনি। যার নাম ‘সিআর সেভেন’ হোটেল। 

আপাতত চলছে ব্যবসায়িক অভিজ্ঞতা বিনিময়। তার প্রথম হোটেল হবে তাঁর নিজের জন্মস্থান মাদেরিয়ায়। পরবর্তীতে এর তিনটি শাখা পর্তুগালের রাজধানী লিসবন, স্পেনের রাজধানী মাদ্রিদ ও যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে স্থাপন করবেন। অভিজ্ঞতা বিনিময়ের জন্য ১৭ ডিসেম্বর লিসবনে পেজেন্টানা হোটেলে যান তিনি। কেন ফুটবলের সঙ্গে এমন একটি প্রকল্প হাতে নিলেন তার ব্যাখ্যা রোনালদো নিজেই দিয়েছেন।

তিনি বলেন, ‘আমার কাজ হচ্ছে ফুটবল খেলা। তবে জীবন সবসময় একই রকম থাকবে না। আমি এখন নিজেকে নতুন একটা প্রকল্পের দিকে মনযোগী করতে চাই। এখনো আমি তরুণ। তবে এই প্রকল্পটা আমার জন্য খুবই রোমাঞ্চকর। কারণ এখন আমাকে নিজের, পরিবারের ও ছেলের ভবিষ্যত নিয়ে ভাবতে হচ্ছে।’

রিয়াল মাদ্রিদের সৌজন্যেই রোনালদোকে আজ সারা পৃথিবী চেনে৷ ফলে স্পেনের রাজধানীতেও নিজের ছাপ রাখছেন তিনি। রিয়াল ছাড়ার পর মেজর লিগ সকারে খেলেই কেরিয়ার শেষ করবেন রোনালদো ৷ ফলে নিউ ইয়র্কেও একটি হোটেল আনছেন তিনবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার৷

ফুটবল জীবনের এমন সাফল্যের সময়ে হঠাৎ হোটেল ব্যবসায় নামার ইচ্ছা কেন? এ প্রশ্নে রোনালদোর ব্যাখ্যা, ‘ফুটবলই আমার পৃথিবী। তবে জীবনে পরিবর্তনও আসছে। তা ছাড়া আমি সব সময়ই হোটেলের মালিক হতে চেয়েছি।’

তিনি যে কোচিংয়ে আগ্রহী নন তাও জানিয়েছেন। বলেন, ‘আমি নিজেকে কখনও কোচ হিসেবে কল্পনাও করি না। সেটা আমার লক্ষ্য নয়। তবে এটাও কেউ বলতে পারে না, কখন ইচ্ছেগুলো বদলে যায়।’ 

সেই ইচ্ছাপূরণ হতে আর বেশি দেরি নেই। শিগগিরই আসছে ‘সিআরসেভেন’ ব্র্যান্ড খ্যাত রোনালদোর নতুন হোটেল।

প্রথম হোটেল উদ্বোধন হতে পারে আগামী বছরের গ্রীষ্মে। একই বছরে পর্তুগালের রাজধানী লিসবনে দ্বিতীয় হোটেল এবং পরের বছর মাদ্রিদে তৃতীয় হোটেল উদ্বোধন করতে পারেন তিনি।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/এনএইচএ