লক্ষবস্তু আমেরিকান হলে তুমি স্বর্গেও অনিরাপদ: ওবামা | BD Times365 লক্ষবস্তু আমেরিকান হলে তুমি স্বর্গেও অনিরাপদ: ওবামা | BdTimes365
logo
আপডেট : ১৮ ডিসেম্বর, ২০১৫ ১৬:৪২
লক্ষবস্তু আমেরিকান হলে তুমি স্বর্গেও অনিরাপদ: ওবামা
আন্তর্জাতিক ডেস্ক

লক্ষবস্তু আমেরিকান হলে তুমি স্বর্গেও অনিরাপদ: ওবামা

“তোমার লক্ষবস্তু যদি আমেরিকানরা হয় তবে তুমি স্বর্গেও নিরাপদে থাকবেনা” বলে হুঁশিয়ারী উচ্চারণ করেছেন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা। বৃহস্পতিবার বিকালে ভার্জিনিয়ায় অবস্থিত জাতীয় সন্ত্রাস নির্মুল কেন্দ্রে দেশের নিরাপত্তা সম্পর্কীত এক জরুরী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সংস্থা সিএনএন জানায়, সম্প্রতি ফ্রান্স এবং আমেরিকায় জঙ্গি হামলার প্রেক্ষিতে বারাক ওবামা নিজ দেশের নিরাপত্তা নিয়ে কথা বলেন। এ সময় তিনি আমেরিকানদের ওপর আক্রমণকারীদের খোঁজে বের করার দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন। তিনি বলেন, “আমরা তোমাকে খোঁজে বের করবো এবং দেশকে রক্ষা করবোই।” এসময় তিনি সন্ত্রাসবিরোধী যুদ্ধে অংশগ্রহণকারী সেনা এবং জাতীয় নিরাপত্তা সম্পর্কীত কার্যক্রমগুলো পর্যবেক্ষণ করেন।

পশ্চিমা রাষ্ট্র সমূহে একের পর এক জঙ্গি হামলার পর গত ২ ডিসেম্বর আমেরিকার ক্যালিফোর্নিয়ার সান বার্নাডিনোতে একটি প্রতিবন্ধী সেবাকেন্দ্রে গুলিবর্ষণ করে ১৪ জনকে হত্যা করেন এক দম্পতি। এসব হামলারই দায় স্বীকার করেছে আইএসএস।