প্রতি থানায় জঙ্গি বিরোধী কমিটি করা হবে: আইজিপি | BD Times365 প্রতি থানায় জঙ্গি বিরোধী কমিটি করা হবে: আইজিপি | BdTimes365
logo
আপডেট : ১৭ ডিসেম্বর, ২০১৫ ১৭:২৯
প্রতি থানায় জঙ্গি বিরোধী কমিটি করা হবে: আইজিপি
বিডিটাইমস ডেস্ক

প্রতি থানায় জঙ্গি বিরোধী কমিটি করা হবে: আইজিপি

দেশব্যাপী প্রতিটি থানায় জঙ্গিবাদ বিরোধী কমিটি গঠন করা হবে। এই কমিটি গঠিত হবে পুলিশ ও ওলামাদের সমন্বয়ে।

১৭ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে পুলিশ সদরদপ্তরে ‘জঙ্গীবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা: প্রেক্ষিত বাংলাদেশ’ বিষয়ে এক মতবিনিময় সভায় একথা জানান তিনি।

মসজিদ কমিটিতে জঙ্গিবাদ ও স্বাধীনতাবিরোধী শক্তির সমর্থক আছে কিনা তাও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

তিনি বলেন, কমিটিগুলোর মধ্যে  যারা জঙ্গিবাদ উসকে দেয় বা মসজিদের ঈমামদের বের করে দেয়, তাদের উপর নজরদারি বাড়ানো হবে। সেখানে স্বাধীনতাবিরোধী শক্তি আছে কিনা গোয়েন্দা পুলিশ তা খতিয়ে দেখবে।

যেসব মাদ্রাসা ও মসজিদ কমিটি জঙ্গীবাদে মদদ দেয় সেই মদদ দাতাদের চিহ্নিত করা হবে। ইসলামের নামে হত্যা, নির্যাতনকে বৈধতা দেওয়ার অপতৎপরতা চালাচ্ছে জঙ্গীরা। জিহাদের নামে হত্যাকাণ্ড ঘটাচ্ছে। জঙ্গিরা ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে এ কাজগুলো করাচ্ছে। এর বিপরীতে সঠিক ব্যাখ্যা মানুষের কাছে পৌঁছাতে ওলামা-মাশায়েখদের সহযোগিতা দরকার বলে মনে করেন তিনি।

শহীদুল হক জানান, দেশে এখন পর্যন্ত যেসব জঙ্গি গ্রেফতার করা হয়েছে, তাদের অধিকাংশই জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত বলেও জানান তিনি।


আইজিপি বলেন, এক শ্রেণীর আলেম-ওলামা আছেন যারা কথায় কথায় নাস্তিকতার বিষয়টি আনেন। আমাকে নাস্তিক বলেন, প্রধানমন্ত্রীকে নাস্তিক বলেন। অথচ প্রধানমন্ত্রী নামাজ পড়েন, কোরআন পড়েন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন এডিশনাল আইজিপি মোখলেছুর রহমান, ড. জাভেদ পাটোয়ারি (এসবি), ডিএমপির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম, শোলাকিয়া ঈদগাহ ময়দানের ঈমাম ও জমিয়াতুল ওলামাহ’র চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসুদসহ শতাধিক ওলামা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর