প্রাথমিক ও অষ্টম শ্রেণির সমাপনীর ফল ৩১ ডিসেম্বর | BD Times365 প্রাথমিক ও অষ্টম শ্রেণির সমাপনীর ফল ৩১ ডিসেম্বর | BdTimes365
logo
আপডেট : ১৭ ডিসেম্বর, ২০১৫ ১৬:১৬
প্রাথমিক ও অষ্টম শ্রেণির সমাপনীর ফল ৩১ ডিসেম্বর
বিডিটাইমস ডেস্ক

প্রাথমিক ও অষ্টম শ্রেণির সমাপনীর ফল ৩১ ডিসেম্বর

প্রাথমিক ও অষ্টম শ্রেণির সমাপনীর পরীক্ষার ফল ৩১ ডিসেম্বর প্রকাশ করা হবে। শিক্ষামন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

১৭ ডিসেম্বর সকালে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব (মাধ্যমিক) জাকির হোসেন ভূইঞা ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. আলমগীর এ তথ্য নিশ্চিত করেছেন।

জাকির হোসেন সাংবাদিকদের বলেন, আমরা আগামী ৩১ ডিসেম্বর প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ করব। প্রধানমন্ত্রীর সময় চেয়ে চিঠি পাঠানোর পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাদের ৩১ ডিসেম্বর সময় দেয়া হয়েছে। সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের সময় মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে নির্ধারণ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ে এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, ৩১ ডিসেম্বর সকাল ১০টার দিকে বিভিন্ন শিক্ষা বোর্ড এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল তুলে দেবেন। এরপর দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে দুই মন্ত্রী ফলাফল প্রকাশ করবেন।

গত ১ নভেম্বর শুরু হয়ে জেএসসি-জেডিসি পরীক্ষা শেষ হয় ১৮ নভেম্বর। এ পরীক্ষায় অংশ নেয় মোট ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ শিক্ষার্থী। 

অপরদিকে, প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। এরমধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২৯ লাখ ৪৯ হাজার ৬৩ জন ও ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ৩ লাখ ৫ হাজার ৪৫১ জন পরীক্ষার্থী অংশ নেয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/জেডএম