কুয়ালালামপুরে বিজয় দিবস পালন | BD Times365 কুয়ালালামপুরে বিজয় দিবস পালন | BdTimes365
logo
আপডেট : ১৭ ডিসেম্বর, ২০১৫ ১১:০৪
কুয়ালালামপুরে বিজয় দিবস পালন
মালয়েশিয়া থেকে মোস্তফা ইমরান

কুয়ালালামপুরে বিজয় দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় দেশের মতো বিজয় দিবস পালন করেছে মালয়েশিয়ার প্রবাসী বাংলাদেশীরা। কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে দিবসটি পালিত হয়।

জাতীয় পতাকা উত্তোলন ও এক মিনিট নিরবতা পালনের মাধ্য দিয়ে স্থানীয় সময় সকাল ১১ টায় শুরু হয় আনুষ্ঠানিকতা। কর্মকর্তাদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন, হাইকমিশনার শহীদুল ইসলাম। পরে একে একে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয়।

লাল-সবুজ পতাকা, ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড নিয়ে বিজয় দিবস পালনের জন্য দূতাবাস প্রাঙ্গনে ভিড় জমান দুর দুরান্ত থেকে ছুটে আসা কয়েক’শ প্রবাসী বাংলাদেশীরা। এসময় পুরো হাইকমিশন চত্ত¡র প্রবাসী বাংলাদেশীদের মিলন মেলায় পরিনত হয়।

সংক্ষিপ্ত আনুষ্টানিকতা শেষে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগী শহীদদের স্মরণে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবি ও শিক্ষার্থীদের সংগঠন।

মালয়েশিয়া আওয়ামী লীগ ছাড়াও এর সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, নবীন লীগ ও তরুন প্রজন্মলীগের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়া জালালাবাদ এসোসিয়েশন, মালয়েশিয়ার শিক্ষার্থীদের নিয়ে গড়া বিএসইউএম এর নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেড