পৌর নির্বাচন পর্যবেক্ষণে কেন্দ্র ও বিভাগে কমিটি করছে বিএনপি | BD Times365 পৌর নির্বাচন পর্যবেক্ষণে কেন্দ্র ও বিভাগে কমিটি করছে বিএনপি | BdTimes365
logo
আপডেট : ১১ ডিসেম্বর, ২০১৫ ০০:০৩
পৌর নির্বাচন পর্যবেক্ষণে কেন্দ্র ও বিভাগে কমিটি করছে বিএনপি
অনলাইন ডেস্ক

পৌর নির্বাচন পর্যবেক্ষণে কেন্দ্র ও বিভাগে কমিটি করছে বিএনপি

ফাইল ছবি

আসন্ন পৌরসভা নির্বাচন সামনে রেখে নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণে কেন্দ্রীয় ও বিভাগীয় পর্যায়ে মনিটরিং টিম গঠনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার রাতে গুলশানে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে এ কথা জানান মির্জা ফখরুল।

নির্বাচনে বিএনপি প্রার্থী, নেতা-কর্মী ও সমর্থকদের গণগ্রেফতার ও ভয়-ভীতি দেখানোর অভিযোগও তুলেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রায় এক বছরেরও বেশী সময় পর দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম- জাতীয় স্থায়ী কমিটির সঙ্গে বসছেলেন খালেদা জিয়া। এর আগে স্থায়ী কমিটির সঙ্গে বিএনপি প্রধানের সবশেষ বৈঠক হয় গত বছর ১৩ নভেম্বর।

বৈঠক শেষে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “মোটামুটি সব বিষয় নিয়ে স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা হয়েছে। তবে আসন্ন পৌরসভা নির্বাচনের বিষয়টিই আলোচনায় এসেছে বেশি।”

শিগগির নির্বাচন মনিটরিং সেল গঠন করা হবে জানিয়ে ফখরুল বলেন, “আমরা কেন্দ্রীয় ও বিভাগীয় পর্যায়ে নির্বাচন মনিটরিং সেল গঠন করে নির্বাচন মনিটর করবো। সারা দেশে আমাদের প্রার্থীরা কে, কোথায়, কোন ধরনের সমস্যা ‘ফেস’ করছেন সেগুলো পর্যবেক্ষণ করা হবে।”

আওয়ামী লীগ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছে- অভিযোগ করে তিনি বলেন, “এ ঘটনা ঘটেছে খোদ সরকার প্রধানের হাত দিয়ে। সুষ্ঠু নির্বাচনের জন্য এটি উদ্বেগজনক।”

তিনি বলেন, “আপনার জানেন, এই নির্বাচনটা খুব তড়িঘড়ি আয়োজন করেছে সরকার। প্রায় অর্ধ কোটি ভোটার বাইরে রেখে নির্বাচনের আয়োজন করা হয়েছে।

“তাছাড়া নির্বাচন কমিশনে নিবন্ধিত দলগুলোর সঙ্গে কোনো প্রকার আলাপ-আলোচনা ছাড়াই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এ বিষয়গুলো আজকের বৈঠকে আলোচনা হয়েছে।”

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্রি. জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ড. আবদুল মঈন খান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, বেগম সারোয়ারী রহমান ও গয়েশ্বর চন্দ্র রায়।

 

বিডিটাইমস৩৬৫ ডটকম/একে