কুপোকাত গেইল, খাদের কিনারায় বরিশাল | BD Times365 কুপোকাত গেইল, খাদের কিনারায় বরিশাল | BdTimes365
logo
আপডেট : ৬ ডিসেম্বর, ২০১৫ ১৮:১২
কুপোকাত গেইল, খাদের কিনারায় বরিশাল
অনলাইন ডেস্ক

কুপোকাত গেইল, খাদের কিনারায় বরিশাল

ক্রিস গেইলকে নিয়ে সবচেয়ে কম রানের রেকর্ড গড়ল বরিশাল। ৫৮ রানে গুটিয়ে যায়। বিপিএলের তিন আসর মিলিয়েই এটি সর্বনিম্ন রান। এই রান নিয়ে লড়াইও করতে পারেনি দলটি। এই ম্যাচ জিতলে শেষ চার নিশ্চিত হয়ে যেত তাদের। এখন বাড়ল অপেক্ষা।

আগের ছয় ম্যাচে বরিশালের প্যাকেজে ছিল পাঁচটি উড়ন্ত জয়। এই ম্যাচে গেইলকে পেয়ে তারা ছিল আরও উজ্জীবিত। এবারে বিপিএলের একমাত্র সেঞ্চুরিয়ান এভিন লুইসের সঙ্গে গেইলের জুটি বোলারদের ঘুম হারাম করার জন্য ছিল যথেষ্ট। কিন্তু ২২ গজে সেই ঝড় উঠল না।

নিজের আদর্শ ক্রিকেটার, ‘মেন্টর’ গেইলের সঙ্গে ওপেন করার স্বপ্ন পূরণের ইনিংসে বেশিক্ষণ টিকতে পারেননি লুইস। ফিরে গেছেন ১২ রানেই। পরের ওভারে তাকে অনুসরণ করেছেন গেইলও। মোহাম্মদ শহীদকে কাভারের ওপর দিয়ে ছক্কা মারার পরের বলেই ছক্কার পুনরাবৃত্তি করতে চেয়েছিলেন লং অন দিয়ে। কিন্তু ধরা পড়েছেন সীমানায়।

এবারের বিপিএলে তৃতিয় পর্বের প্রথম ম্যাচে সিলেটের ক্যাপটেন বদল। মুশফিক ছেড়ে আফ্রিদি। ফলাফলও ভালই দেখালেন হারিয়ে যাওয়া ‘বুমবুম’। দলকে টেনে তুলেছেন খাদের কিনারা থেকে। এবারের বিপিএলে চুপসে থাকা দলকে বাঁচালেন। মিতব্যায়ী বোলার হিসেবে ৪ ওভার বল করে দিয়েছেন ৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন।  সিলেট জিতে ৫২ বল বাকি থাকতেই।

বরিশালের দেয়া ৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনার মুনাবিরাকে (০) হারায় সিলেট। জুনায়েদ সিদ্দিকী ও নুরুল হাসানের ৬২ রানের জুটিতেই জিতে যায় সিলেট। জুনায়েদ (৩৪) ও নুরুল হাসান (২৩) রানে অপরাজিত ছিলেন।

এর পর একের পর এক ব্যাটসম্যানদের আসা-যাওয়া। লুইস ছাড়া দুই অঙ্ক ছুঁতে করতে পেরেছেন শুধু মোহাম্মদ সামি। তার ১৬ রানের ইনিংসটিতেই পঞ্চাশ ছাড়াতে পারে বরিশাল।

এক ওভারেই তিনটি উইকেট নিয়েছেন রবি বোপারা। ৪ ওভারে ১২ রানে ৩ উইকেট তার। ৪ ওভারে মাত্র ৫ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন আফ্রিদি। মোহম্মদ শহীদ ও রুবেল হোসেনও নিয়েছেন দুটি করে। সোহেল তানভির নিয়েছেন একটি। আব্দুর রাজ্জাককে বলই হাতে নিতে হয়নি। ১৬ ওভারে ৫৮ রানে শেষ সিলেট।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম