ক্রিকেট ক্রিজে পেলান্টি ৫ রান জরিমানা | BD Times365 ক্রিকেট ক্রিজে পেলান্টি ৫ রান জরিমানা | BdTimes365
logo
আপডেট : ৪ ডিসেম্বর, ২০১৫ ১৭:০৫
ক্রিকেট ক্রিজে পেলান্টি ৫ রান জরিমানা
অনলাইন ডেস্ক

ক্রিকেট ক্রিজে পেলান্টি ৫ রান জরিমানা

ইচ্ছেকৃত ভুল নাকি ক্রিকেটীয় ভুল? বৃহস্পতিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগং ভাইকিংসের ম্যাচের ফল ছাপিয়েও আলোচিত ঘটনা ছিল তিলকরত্নে দিলশানের ধাক্কা-কাণ্ডটি। প্রতিনিয়ত দলের পরাজয়ে একটু বেশীই কি স্নায়ু চাপে ভুগছিলেন দিলশান? নাকি নিজের অজান্তেই গঠেছে এমন আলোচিত ঘটনা। কিন্তু টিভি আম্পায়ার বলছে ভিন্ন কথা ইচ্ছে করেই বাধা দিয়েছিলেন দিলশান।

বিপিএলের সর্বশেষ ঝড় তোলা আলোচিত ঘঠনা এটি। কুমিল্লার ইনিংসের দ্বিতীয় ওভারে রান নেওয়ার সময় ফিল্ডার দিলশানের সঙ্গে ধাক্কা লাগে ইমরুলের। পরে দিলশানের পায়ের সঙ্গে লেগে পড়ে যান ইমরুল। তৃতীয় আম্পায়ার বেশ কিছুক্ষণ টিভি রিপ্লে দেখে সিদ্ধান্ত নেন যে ইচ্ছে করেই পা বাড়িয়ে ইমরুলকে ফেলে দিয়েছিলেন দিলশান। ইমরুলকে রান আউট না দিয়ে তাই উল্টো ৫ রান পেনাল্টি দেওয়া হয় চিটাগংকে।

তখন ২ রানে থাকা ইমরুল পরে ২৮ বলে ৩৫ রান  করেন। পরে যেভাবে ম্যাচ শেষ হয়েছে তাতে কুমিল্লার জয়ে ওই ৫ রানের ভূমিকাও ছিল গুরুত্বপূর্ণ।

ইমরুলকে কি  ইচ্ছা করে ধাক্কা মেরেছিলেন দিলশান? দোষ দিচ্ছে না তামিম। মাশরাফি বলছেন ‘এটি ক্রিকেটীয় ভুল’।

গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কুমিল্লা অধিনায়ক বলেন, বিষয়টাকে অন্য দিকে না নিয়ে ক্রিকেটীয় দৃষ্টিতেই দেখতে চাই ‘পুরো ব্যাপারটা আম্পায়ারের ওপরেই ছেড়ে দেওয়া হয়েছিল। আউট দিলেও আমাদের কিছু করার ছিল না। আর সব কিছুরই আইন আছে। আইনের ভেতর থেকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/জেডএম