ঢাকায় `নোবেল কুইজ’ | BD Times365 ঢাকায় `নোবেল কুইজ’ | BdTimes365
logo
আপডেট : ৩ ডিসেম্বর, ২০১৫ ১১:৫৬
ঢাকায় `নোবেল কুইজ’
অনলাইন ডেস্ক

ঢাকায় `নোবেল কুইজ’

সুইডেন দূতাবাসের উদ্যোগে ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘নোবেল কুইজ’ প্রতিযোগিতা। এতে অংশ নিচ্ছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আগামী ৬ ডিসেম্বর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে এই প্রতিযোগিতা হবে বলে জানিয়েছেন দূতাবাস। প্রতিযোগিতা চলবে দুপুর দেড়টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। বিষয়বস্তু। বিষয়বস্তু হিসেবে থাকছে বিজ্ঞানী আলফ্রেড নোবেল, নোবেল পুরস্কার, নোবেল জয়ী ব্যক্তিত্ব ও ইউরোপের দেশ নিয়ে জানা অজানা অনেক কিছু।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ঢাকার সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তিনটি দলে চূড়ান্ত পর্বের প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। উদ্ভাবন ও ব্যবসা-বাণিজ্যে সুইডেনের অবস্থান এবং বাংলাদেশে সুইডিস কোম্পানিগুলোর কার্যক্রম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে তুলে ধরা প্রতিযোগিতার অন্যতম লক্ষ্য।  

বিজয়ীরা সুইডেনে সপ্তাহব্যাপী ভ্রমণের সুযোগ পাবেন। সুইডিস কোম্পানি আইকেইএ, এইচঅ্যান্ডএম, ভলভো, স্কেনিয়া, এরিকসন ও এবিবি পুরো আয়োজনের অর্থের যোগান দিচ্ছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ঢাকায় সুইডেনের রাষ্ট্রদূত ইয়োহান ফ্রিসেল, বুয়েটের ভিসি খালেদা ইকরাম ও সহযোগী কোম্পানিগুলোর প্রতিনিধিরা অনুষ্ঠানে ‍উপস্থিত থাকবেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম