হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে রাতে মাঠে নামবে পাকিস্তান | BD Times365 হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে রাতে মাঠে নামবে পাকিস্তান | BdTimes365
logo
আপডেট : ৩০ নভেম্বর, ২০১৫ ১৬:৩২
হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে রাতে মাঠে নামবে পাকিস্তান
অনলাইন ডেস্ক

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে রাতে মাঠে নামবে পাকিস্তান

২-১ ব্যবধানে টেস্ট সিরিজে ইংল্যান্ডকে হারানোর পর চার ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতেও জয়ের ধারা অব্যাহত রেখে অনেকটা আকাশে উড়ছিলো পাকিস্তান। এউইন মরগানের দল উড়ন্ত পাকিস্তানকে জমিনে নামিয়ে আনলো সিরিজের বাকি তিন ওয়ানডেতে হারিয়ে।

এছাড়া তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে হেরে ইতোমধ্যে সিরিজ খুঁইয়েছে পাকিস্তান।

সোমবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের মুখোমুখি হবে শহীদ আফ্রিদির দল।

প্রথম দুটি টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের কাছে হেরে এমনিতেই র‍্যাংকিংয়ে বারোটা বাজিয়েছে পাকিস্তান। আফ্রিদির দল দুই থেকে নেমে এসেছে চারে।

ছন্দে ফিরতে মরিয়া পাক শিবির। হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই পাকিস্তানের

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে পাকিস্তানকে ১৪ রানে পরাজিত করে মরগানের ইংল্যান্ড। এরপর দ্বিতীয় ম্যাচে আফ্রিদি-ঝড় থামিয়ে ৩ রানের রোমাঞ্চকর জয় দিয়ে সিরিজ পকেটে পোরে ইংল্যান্ড। ১৫ রানে তিন উইকেট নেওয়ার পর ৮ বলে ২৪ রানের ‘ঝড়ো’ ইনিংস খেলেও দলের হার রুখতে পারেননি আফ্রিদি।

অবশ্য ইংলিশ শিবির পাকিস্তানকে হোয়াইটওয়াশের ‘লজ্জা’ উপহার দেওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামবে।

শারজাতে পাকিস্তান দল একজন অতিরিক্ত স্পিনার নিয়ে মাঠে নামতে পারে। সেটা হলে শোয়েব মাকসুদ দল থেকে বাদ পড়বেন; আর একাদশে ঢুকবেন বিলাল আসিফ। দলে আর তেমন কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

ইংল্যান্ড আগের দুই ম্যাচে একাদশের ১৫ জনকে ঘুরিয়ে ফিরিয়ে সুযোগ করে দিয়েছে। ফলে সোমবারের ম্যাচে দলে পরিবর্তন আসতে পারে, আবার না পারে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/একে/জেডএম