আজ ব্যাংকিং মেলার দ্বিতীয় দিন | BD Times365 আজ ব্যাংকিং মেলার দ্বিতীয় দিন | BdTimes365
logo
আপডেট : ২৫ নভেম্বর, ২০১৫ ১১:০৯
আজ ব্যাংকিং মেলার দ্বিতীয় দিন
অনলাইন ডেস্ক

আজ ব্যাংকিং মেলার দ্বিতীয় দিন

‘১টি ব্যাংকিং জাতি গড়ার প্রত্যয়ে’ আজ ‘ব্যাংকিং মেলা বাংলাদেশ-২০১৫’র দ্বিতীয় দিন চলছে। বাংলাদেশ ব্যাংকের আয়োজনে ৫ দিনব্যাপী এ মেলা চলবে ২৮ নভেম্বর পর্যন্ত।

বাংলা একাডেমিতে বই মেলার আদলে মেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। জনসাধারণের জন্য মেলা উন্মুক্ত রাখা হবে।

বাংলাদেশ ব্যাংকের আয়োজনে প্রথম ব্যাংকিং মেলায় বাংলাদেশ ব্যাংকের অভিযোগ কেন্দ্রসহ বিভিন্ন শাখার স্টল, বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমির স্টল, বিআইবিএম’র স্টল, থাকবে ব্যবসায়ী সংগঠনের স্টল, অর্থনীতির গবেষণা প্রতিষ্ঠানের স্টল, থাকবে বাণিজ্যিক ব্যাংকগুলোর স্টল। কেন্দ্রীয় ব্যাংক ছাড়াও দেশি-বিদেশি ৫৬টি ব্যাংক, ৬টি আর্থিক প্রতিষ্ঠান ও ৭টি আর্থিকসেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অংশ নেবে।

মেলায় বাংলাদেশ ব্যাংকের আর্থিক শিক্ষা, টাকা জাদুঘর, বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস (টাকা তৈরির মেশিন), অভিযোগ কেন্দ্র, বিভিন্ন প্রকাশনা, স্মারক মূদ্রা ও নোট ক্রয়, জনসাধারণকে সেবা, সিআইপিসি এবং উদ্যোক্তা উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, মানবিক ব্যাংক, গ্রীণ ব্যাংকিং, এসএমই ব্যাংকিং, স্কুল ব্যাংকিং, তৃতীয় লিঙ্গ, বঞ্চিতদের ব্যাংকিং আওতায় আনার জোরদার করণের লক্ষেই ‘ব্যাংকিং মেলা বাংলাদেশ-২০১৫’।

এ মেলার মূল উদ্দেশ্য ব্যাংকিং পণ্য ও সেবা সম্পর্কে মানুষের সচেতনতা বাড়ানো, বৃহত্তর আর্থিক অন্তর্ভুক্তি করা, তরুণ ও যুব সমাজকে ব্যাংকিংমুখী করা, ব্যাংকি খাতে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গ্রাহককে সর্বোচ্চ সুবিধা দেয়া ও উৎসাহিত নিশ্চিত করা। প্রতিদিন থাকবে সেমিনার, সিম্পোজিয়াম, থাকবে আঞ্চলিক ঐতিহ্য গান নাচসহ নানা আয়োজন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডজেড/জেডএম/২৫/১১/০১৫