আপডেট : ২০ আগস্ট, ২০১৮ ১৭:৫৪

২০১৮ সালের পারিশ্রমিক হিসাবে দামী ১০ অভিনেত্রী

অনলাইন ডেস্ক
২০১৮ সালের পারিশ্রমিক হিসাবে দামী ১০ অভিনেত্রী

প্রতি বছর সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনয়শিল্পীদের তালিকা প্রকাশ করে বিখ্যাত মার্কিন সাময়িকী ‘ফোর্বস’। সম্প্রতি সাময়িকীটি প্রকাশ করে বিশ্বের সর্বোচ্চ আয় করা ১০ জন অভিনেত্রীর তালিকা। এবারের তালিকায় বেশকিছু পরিবর্তন দেখা গেছে। গত বছর তালিকার শীর্ষে থাকা ‘লা লা ল্যান্ড’ খ্যাত অভিনেত্রী এমা স্টোনের এবার সেরা দশে জায়গা হয়নি। দেখা যাক চলতি বছর কারা রয়েছেন শীর্ষ দশে।

স্কারলেট জনসন
এ বছর বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীদের তালিকায় শীর্ষস্থান দখল করেছেন ‘অ্যাভেঞ্জার্সঃ দ্য ইনফিনিটি ওয়ার’ খ্যাত তারকা স্কারলেট জনসন। ছবিতে তিনি সুপার হিরোইন ব্ল্যাক উইডো চরিত্রে অভিনয় করেন। ফোর্বসের বার্ষিক হিসাব অনুযায়ী, ২০১৭ সালের ১ জুন থেকে ২০১৮ সালের ১ জুন পর্যন্ত সাড়ে ৪০ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন ৩৩ বছর বয়সী এই অভিনেত্রী।

অ্যাঞ্জেলিনা জোলি
তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ৪৩ বছর বয়সী অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। গত বছর সেরা দশের তালিকায় জায়গা না হওয়া এই অভিনেত্রীর আয় ২৮ মিলিয়ন মার্কিন ডলার, যার বেশীরভাগই এসেছে মুক্তির অপেক্ষায় থাকা তাঁর অভিনীত ছবি ‘মেলফিসেন্ট ২’ থেকে।

জেনিফার অ্যানিস্টোন 
অ্যাঞ্জেলিনা জোলির ঠিক পরেই অবস্থান করছেন অভিনেতা ব্র্যাড পিটের সাবেক স্ত্রী জেনিফার অ্যানিস্টন। চলতি অর্থ বছরে মোট সাড়ে ১৯ ডলার আয় করেছেন জনপ্রিয় সিটকম সিরিজ ‘ফ্র্যান্ডস’ এর এই অভিনেত্রী।

জেনিফার লরেন্স
গত বছর তালিকার তিনে থাকা জেনিফার লরেন্স এবার এক ধাপ নিচে নেমে এসেছেন। মোট ১৮ মিলিয়ন ডলার আয় করে তালিকার চার নম্বরে রয়েছেন ‘হাঙ্গার গেমস’ খ্যাত এই অভিনেত্রী।

রিজ উইদারস্পুন
২০১৭-২০১৮ অর্থবছরে সাড়ে ১৬ মিলিয়ন ডলার আয় করে তালিকার পঞ্চম স্থানে রয়েছেন রিজ উইদারস্পুন। আয়ের বেশীরভাগ এসেছে তাঁর অভিনীত জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক ‘বিগ লিটল লাইজ’ থেকে।

মিলা কুনিস
গত বছরের তুলনায় ৫ লাখ ডলার বেশি আয় করে মিলা কুনিস রয়েছেন তালিকার ছয় নম্বরে। তাঁর আয় ১৬ মিলিয়ন ডলার। গত বছর সাড়ে ১৫ মিলিয়ন ডলার আয়ে তাঁর অবস্থান ছিল দ্বিতীয়।

জুলিয়া রবার্টস
চলতি অর্থবছরে মোট ১৩ মিলিয়ন ডলার আয় করে তালিকার সাত নম্বরে রয়েছেন ‘প্রীটি ওমেন’ খ্যাত তারকা জুলিয়া রবার্টস।

কেট ব্ল্যানচেট
‘থরঃ র্যাংন্যারক’ খ্যাত তারকা কেট ব্ল্যানচেট সাড়ে ১২ মিলিয়ন ডলার আয় করে রয়েছেন তালিকার ৮ নম্বরে।

মেলিসা ম্যাকার্দি
গত বছর তালিকার তিন নম্বরে থাকা অভিনেত্রী মেলিসা ম্যাকার্দি রয়েছেন নয় নম্বরে। তাঁর আয় ১২ মিলিয়ন ডলার।

গ্যাল গ্যাদত
তালিকার সর্বশেষ স্থানে রয়েছেন ‘ওয়ান্ডার ওমেন’ খ্যাত অভিনেত্রী গ্যাল গ্যাদত।   ইজরাইলি বংশোদ্ভূত এই তারকার আয় ১০ মিলিয়ন ডলার। সূত্রঃ ফোর্বস, দ্য ইন্ডিপেন্ডেন্ট

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে