আপডেট : ২ মার্চ, ২০১৬ ১৮:২৩

টাইটানিক কন্যার একি হাল!

বিনোদন ডেস্ক
টাইটানিক কন্যার একি হাল!

তার লাস্যে একসময় ঢেউ উঠেছিল তামাম দুনিয়ায়। বিশেষত মহাসিনেমা ‘টাইটানিক‘-এর পর সারা দুনিয়ার পুরুষ হৃদয়ে ‘রোজ‘ বুড়বুড়ি কাটতেন এই ব্রিটিশ সুন্দরী। তার ঘরে শোভা পায় অ্যাকাডেমি অ্যাওয়ার্ড‚ এমি‚ গ্র্যামি‚ গোল্ডেন গ্লোব‚ BFTA থেকে সাফল্যের প্রায় সব সর্ব্বোচ্চ মূল্যমান। তিনি কেট উইন্সলেট।

আজ তিনি ৪০। আর এই চল্লিশে পৌঁছেই নতুন করে উপলব্ধি করেছেন সৌন্দর্যের মানে। নিজের মেকাপহীন ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বলেছেন‚ ‘হ্যাঁ‚ আমার মুখে আজ বলিরেখা‚ সেই টানটান ত্বক আর নেই কিন্তু আজ সে সব ছপিয়ে তার উর্ধ্বে উঠে নিজেকে দেখতে চাই‚ আমার ভিতরের আসল আমিটাকে আলিঙ্গন করতে চাই‚ আর চাই তোমরাও নিজের মধ্যেকার সেই আসল আমিটাকে জড়িয়ে ধরো।'

কেট-এর এই বার্তায় আলোড়ন উঠেছে বিশ্বজুড়ে। সৌন্দর্যবোধের এই নবতম উপলব্ধিতে তিনি চমকে দিয়েছেন সবাইকে। মেকআপ দিয়ে ঢাকা আসল মানুষকে লুকিয়ে না রেখে‚ কেট বলেছেন – ‘আজ আমি দুনিয়াকে দেখাচ্ছি আমার মেকআপ ছাড়া ছবি। আমি আজ আমার আসল আমিটাকে জড়িয়ে ধরতে চাই।

আমি যেমন তেমন মানুষটাকেই ভালোবাসতে চাই। যদি তুমি নিজেকে ভালোবাসো‚ তবে তুমি যেমন‚ ঠিক সেই মানুষটাকেই ভালোবাসো। কোনো কিছু পরিবর্তন করার দরকার নেই। দুনিয়া তোমাকে ভালোবাসলে তোমার আসল আমিটাকেই ভালোবাসবে‚ নকলটাকে নয়।'

কেট যা করেছেন‚ একজন সফল নায়িকার ক্ষেত্রে সেটা করতে গেলে লাগে অসম সাহস আর চরম আত্মবিশ্বাস। নিজেদের সৌন্দর্য নিয়ে হীনমন্যতায় ভুগতে থাকা অনেক মানুষের কাছে কেটের এই বার্তা সৌন্দর্যবোধের এক নতুন দিগন্ত খুলে দিতে পারে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে