আপডেট : ১৮ মার্চ, ২০১৬ ১২:১৪

ঘুমের ধরন দেখে জেনে নিন আপনার চরিত্র

অনলাইন ডেস্ক
ঘুমের ধরন দেখে জেনে নিন আপনার চরিত্র

জানেন কি ঘুমের সঙ্গে দারুণ ভাবে জড়িয়ে রয়েছে আমাদের চরিত্র? না, চরিত্র গঠন করতে ঠিক কতটা ঘুম আপনার প্রয়োজন এই সব জ্ঞান গম্ভীর কথা এখানে বলব না। বরং বলব, আপনি কেমন ভাবে ঘুমোচ্ছেন তা কী ভাবে জানান দেবে আপনার চরিত্র। কারণ ঘুমের ধরনের মধ্যেই যে লুকিয়ে রয়েছে আমাদের চারিত্রিক বৈশিষ্ট্য। জেনে নিন কী বলছে আপনার ঘুমের ধরন।

১। দ্য ফ্রি ফল স্লিপস্টাইল

যদি আপনার এ ভাবে ঘুমনোর অভ্যাস হয় তা হলে আপনার চরিত্র বন্ধুত্বপূর্ণ ও মিশুকে। যদি বালিশের তলায় হাত রেখে উপুর হয়ে শুয়ে থাকেন মাঝে মাঝে তাহলে আপনি বেশ সংবেদনশীল।

২। জড়িয়ে ধরে ঘুম

অনেকেই ঘুমের সময় কিছু না কিছু জড়িয়ে ধরতে চান। কোল বালিশ, কোনও সফট টয়কে কোলের কাছে টেনে ঘুমের অভ্যাস থাকে যাদের তাঁরা খোলা মনের মানুষ। আবেগপ্রবণ ও সহজে অন্যকে বিশ্বাস করেন। এঁরা নিজেরাও খুবই বিশ্বাসযোগ্য।

৩। দ্য প্লাঙ্ক স্লিপার

যদি সোজা হয়ে দু’পাশে হাত রেখে ঘুমনোর অভ্যাস হয় আপনার তার মানে আপনি নিজেকে নিয়ে অত্যন্ত সচেতন। এই ধরনের মানুষরা সাধারণত চুপচাপ প্রকৃতির হন।

৪। সাইডওয়েজ

কেউ কেউ পাশ ফিরে একেবারে টানটান হয়ে ঘুমিয়ে কাটিয়ে দিতে পারেন গোটা রাত। এঁরা খুবই সরল প্রকৃতির মানুষ যে কারণে মানুষকে বিশ্বাস করে প্রায়ই ঠকেন। জীবনে ধাক্কা খেলেও নতুন ভাবে শুরু করতে ভয় পান না এঁরা।

উপরে