আপডেট : ১১ মার্চ, ২০১৬ ১৭:১২

পুরুষাঙ্গের দৈর্ঘ্যের বিচারে ভারতের স্থান কোথায় জানেন? হীনমন্যতায় ভুগতে পারেন

অনলাইন ডেস্ক
পুরুষাঙ্গের দৈর্ঘ্যের বিচারে ভারতের স্থান কোথায় জানেন? হীনমন্যতায় ভুগতে পারেন

যাঁরা পৌরুষের দেমাক দেখান, তাঁরা এবার শুনুন। এবং পারলে নিজের উপর অন্ধবিশ্বাসটাকে দূর করুন। জানেন কি, যে জিনিসের উপর ভর করে আপনার পৌরুষের এত অহঙ্কার, বিশ্ব মানচিত্রে তার স্থান কোথায়?

পুরুষাঙ্গ নিয়ে সম্প্রতি একটি সমীক্ষা প্রকাশ করেছে ‘ওভারসাইজ’ নামে একটি সংস্থা। আর তাদের দেওয়া তথ্যে সবচেয় দীর্ঘ পুরুষাঙ্গের প্রথম পাঁচ দেশের তালিকায় আফ্রিকা ও লাতিন আমেরিকার দাপাদাপি। এর পরেই রয়েছে অস্ট্রেলিয়া। সবচেয়ে দীর্ঘ পুরুষাঙ্গ সুদান ও কঙ্গোর পুরুষদের। এই দুই দেশেই পুরুষাঙ্গের গড় দৈর্ঘ্য ৭.১ ইঞ্চি। দ্বিতীয় স্থানে আছে ইকুয়েডর। এখানে পুরুষাঙ্গের গড় সাইজ ৭ ইঞ্চি। এর পরে ঘানা, কলোম্বিয়া, লেবানন, ব্রাজিল, অস্ট্রেলিয়া।

পুরুষাঙ্গের মানচিত্রে জার্মানি, ইংল্যান্ড এবং আমেরিকার স্থানও খুবই লজ্জার। জার্মানিতে পুরুষাঙ্গের গড় সাইজ ৫.৭ ইঞ্চি। ইংল্যান্ড ও আমেরিকায় পুরুষাঙ্গ-এর গড় সাইজ ৫.৬ ইঞ্চি।

পুরুষাঙ্গের এই ছবিতে ভারতের হাল কিন্তু একদমই সুবিধের নয়। ভারতের আগে রয়েছে স্পেন, রাশিয়া এবং চিন। যে তথ্য পেলে ভারতীয় পুরুষরা আরও বেশি লজ্জা পেতে পারেন, চিনের পুরুষদের যৌনাঙ্গের গড় দৈর্ঘ্য তাঁদের থেকে বেশি। চিনে পুরুষাঙ্গের গড় দৈর্ঘ্য ৫.৩ ইঞ্চি। সেখানে ভারতে পুরুষাঙ্গের গড় দৈর্ঘ্য ৫.১। তবে, ভারতীয় পুরুষরা একটু আত্মপ্রসাদ লাভ করতেই পারেন এটা ভেবে যে, তাঁদের পিছনেই রয়েছে জাপানের মতো দেশ। আরও পিছনে রয়েছে আয়ারল্যান্ড, ইতালি, গ্রিস, দক্ষিণ কোরিয়া। সবচেয়ে আশ্চর্যের বিষয়, এশিয়ার মধ্যে ফ্রি-সেক্সের জন্য খ্যাত যে দেশ, সেই থাইল্যান্ড পুরুষাঙ্গের এই মানচিত্রে সবার পিছনে। সেখানে খুল্লমখুল্লা নৈশ-নেশায় কোটি কোটি পর্যটক ফি বছর ব্যাঙ্কক, পাটায়া যান। কিন্তু, তাঁরা কি জানেন যে, থাইল্যান্ডে পুরুষাঙ্গের গড় সাইজ মাত্র ৩.৭ ইঞ্চি!

কী বলবেন?  

উপরে