আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৩০

লজ্জা-ভয় এই দুইয়ে যৌন সুখ পন্ড হয়

সেক্স-এর পাঁচমিশালী
বিনোদন ডেস্ক
লজ্জা-ভয় এই দুইয়ে যৌন সুখ পন্ড হয়

সেক্সের ক্ষেত্রে আপনি কি লাজুক? তাহলে এখন থেকে সাবধান হোনl কারণ, সেক্সের সময় বেশি লজ্জা পাবেন নাl তাহলে কিন্তু, হঠাৎ করেই ক্ষণস্থায়ী হয়ে পড়বে আপনার যৌন জীবনl চলে আসতে পারে অবসাদও। তাই, নিত্য দিনের যৌন জীবনকে আরও মোহময়ী করতে মেনে চলুন বেশকিছু টিপস। যেমন..

সেক্সের ক্ষেত্রে এগিয়ে আসুন। মহিলা হন কিম্বা পুরুষ। সেক্সের ক্ষেত্রে লজ্জা পাবেন নাl অনেক সময়, আপনার সঙ্গী বা সঙ্গিনীর মনে ইচ্ছে থাকলো, মুখে বলতে পারেন না। সেসব ক্ষেত্রে এগিয়ে আসতে হবে আপনাকেইl

নিজের পরিচর্যা করুন। জানবেন, সেক্সের আগে, নিজেকে পরিচ্ছন্ন রাখাটা অত্যন্ত প্রয়োজনীয়। নিজেকে ঠিকঠাক রাখতে পারলে, তবেই আপনার উলটো দিকের মানুষটিও এ ক্ষেত্রে সমান আগ্রহ পাবেন।

প্রতিদিন শরীরচর্চা করুনl আপনি বলবেন, সময় কোথায়? কিন্তু, জেনে রাখবেন, প্রতিদিন শরীরচর্চা না করলে, যৌন জীবনে কিন্তু, ঘাটতি দেখা দিতে পারে।

একটানা বসে কাজ করবেন নাl যাঁরা কাজের থেকে ফুরসত পান না ভাবছেন, তাঁরাও কিন্তু, সঠিক ডায়েটের সঙ্গে একটু আধটু হাটাচলা করুনl শরীরে বেশি মেদ জমে গেলে, কিম্বা হাটাচলা বেশি না করলেও, কিন্তু, অনেক সময় যৌন জীবনে অনীহা চলে আসতে পারে।

স্বামী, স্ত্রী সেক্স নিয়ে খোলামেলা আলোচনা করুন। আপনারা একে অপরের পরিপূরক। তাই, সেক্স নিয়ে আলোচনা করতে বাধা কোথায়? জেনে নিন, একে অন্যের সুবিধা, সুবিধা। বিশেষত মহিলারা এ ক্ষেত্রে অনেকটি পিছিয়ে থাকেন। কিন্তু, সুস্থ, স্বাভাবিক যৌন জীবন পেতে গেলে, সব সময় একে অন্যের পরিপূরক হয়ে উঠুন।

স্বামী যদি সেক্সের সময় কন্ডম ব্যবহারে অনীহা প্রকাশ করেন, তাহলে তাঁকে বোঝান। কাজ না হলে, গর্ভ নিরোধের অন্য ব্যবস্থা নিন।

মহিলাদের পিরিয়ড চলাকালীন সেক্স না করায় ভালো। কেননা সে সময় সেক্স করলে স্বাস্থ্য ঝুঁকির সম্ভাবনা থাকে।তবে পিরিয়ড চলাকালীন সেক্স করতে চাইলে, অবশ্যই সঙ্গীকে কন্ডম ব্যবহার করতে বলুন।কারণ, পিরিয়ডের সময় কন্ডম ব্যবহার না করে সেক্স করলে কিন্তু, অনেক সময় সংক্রমণের সম্ভাবনা থেকে যায়।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে