আপডেট : ৬ মার্চ, ২০১৯ ১০:৫১

আয়াক্সের কাছে বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক
আয়াক্সের কাছে বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ

প্রথম লেগে ২-১ গোলে এগিয়ে থাকার পরও এভাবে বাদ পড়াটা রিয়াল মাদ্রিদের জন্য শুধু হতাশার নয়, এটি লজ্জাজনকও। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় লেগের ম্যাচে গত রাতে ডাচ ক্লাব আয়াক্সের কাছে ৪-১ গোলে হেরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আয়াক্স। আর বাদ পড়েছে গত মৌসুমের চ্যাম্পিয়ন দল রিয়াল মাদ্রিদ। ম্যাচটি অনুষ্ঠিত হয় রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে।

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে রিয়ালের এটি সবচেয়ে বড় হার। ১৯৯৪-৯৫ মৌসুমের পর এই প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচ জেতার পরও বাদ পড়ল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

ম্যাচে অবশ্য বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। ৫৭ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। ৪৩ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে আয়াক্স। রিয়াল টার্গেটে শট নেয় ৮টি। আয়াক্সও টার্গেটে শট নেয় ৮টি।

ম্যাচ শুরু হতে না হতেই এগিয়ে যায় আয়াক্স। সপ্তম মিনিটে গোল করেন হাকিম জিয়েচ। ১৮তম মিনিটে ডেভিড নিরেসের গোলে ২-০ গোলে লিড নেয় সফরকারীরা। বিরতির আগে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬২তম মিনিটে ডুসান তাদিচের গোলে আয়াক্স এগিয়ে যায় ৩-০ গোলে। ৭০তম মিনিটে মার্কো আসেনসিওর গোলে ব্যবধান কমায় রিয়াল। ৭২তম মিনিটে আবার গোল করে আয়াক্স। এই গোলটি করেন লাসে স্কোনে। (৯০+৩) মিনিটে দশজনের দলে পরিণত হয় রিয়াল মাদ্রিদ। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন নাচো।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে