আপডেট : ২১ নভেম্বর, ২০১৮ ১৫:১০

একদিনেই নেইমার-এমবাপ্পেকে হারালো পিএসজি

অনলাইন ডেস্ক
একদিনেই নেইমার-এমবাপ্পেকে হারালো পিএসজি

প্যারিসের যে মাঠে কাল খেলা হলো, সেটি প্যারিস সেন্ট জার্মেইয়ের মাঠ। পিএসজির সমর্থকেরা এই মাঠেই নেইমার-এমবাপ্পেদের দেখেন ফুটবল নিয়ে কারিকুরি করতে। সেই মাঠেই কাল তাঁরা দেখলেন তাঁদের অন্যতম বড় তারকা এমবাপ্পে কাঁধে চোট পেয়ে মাঠ ছাড়ছেন আর তাই উরুগুয়ের বিপক্ষে কাল প্রীতি ম্যাচে ফ্রান্সের ১-০ গোলের জয়টা তেমন আনন্দ দিতে পারেনি ফরাসি সমর্থকদের।

এমবাপ্পের চোট পাওয়ার ম্যাচে পেনাল্টি থেকে গোল করে দলকে জয় এনে দিয়েছেন চেলসি স্ট্রাইকার অলিভিয়ের জিরু, একই সঙ্গে অর্জন করেছেন একটা অনন্য রেকর্ডও। ফ্রান্সের হয়ে ৩৩ গোল করে ফ্রান্সের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন চতুর্থ অবস্থানে তিনি। তৃতীয় স্থানে থাকা সাবেক জুভেন্টাস স্ট্রাইকার ডেভিড ত্রেজেগের চেয়ে মাত্র এক গোল পিছিয়ে আছেন তিনি।

ম্যাচের ৩০ মিনিটে উরুগুয়ের গোলরক্ষক মার্টিন কাম্পানার এক চ্যালেঞ্জে মাটিতে পড়ে গিয়ে কাঁধে আঘাত পান এমবাপ্পে। মোটামুটি মিনিট ছয়েক বন্ধ থাকে খেলা। মনে করা হচ্ছিল এমবাপ্পে হয়তো মাঠে সামান্য সেবাশুশ্রূষা পেয়েই সুস্থ হয়ে যাবেন। কিন্তু সেটা হয়নি। মাঠ ছাড়তে হয়েছে এমবাপ্পেকে।

এমবাপ্পের চোট সম্পর্কে ফরাসি কোচ দিদিয়ের দেশম বলেছেন, ‘সে খুবই খারাপভাবে পড়ে গিয়েছে। তার চোটের মাত্রা কতটুকু সেটা চিকিৎসক দলই ভালো বলতে পারবে। আশা করব, তার চোট যেন গুরুতর না হয়।’

এমবাপ্পের ক্লাব সতীর্থ ব্রাজিলিয়ান তারকা নেইমারও গতকাল ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে মাংসপেশির চোটে পড়ে মাঠ ছেড়েছেন। ম্যাচ শুরু মাত্র ছয় মিনিটের মাথায় চোটে পড়েন নেইমার। সামনেই চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের মতো পরাশক্তির মুখোমুখি হতে হবে পিএসজিকে। এমন সময় নেইমার-এমবাপ্পেদের চোট পিএসজি শিবিরে ভয় ধরাতে যথেষ্ট। তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারবেন তো তাঁরা?

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে