আপডেট : ১৬ নভেম্বর, ২০১৮ ১৫:০৫

প্রবল নাটকীয়তায় ক্রোয়েশিয়াকে হারালো স্পেন

অনলাইন ডেস্ক
প্রবল নাটকীয়তায় ক্রোয়েশিয়াকে হারালো স্পেন

উয়েফা নেশনস লিগে স্পেনের বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে ক্রোয়েশিয়া। তিন ইয়াদভাজের শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্বকাপের রানার্সআপ দল।

দুই দলই শুরু থেকেই বেশ আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে। কিন্তু ম্যাচের প্রথমার্ধে কোনো দলই কাংখিত গোলের দেখা পাচ্ছিল না। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট না করলে দুই দলেরই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল।

দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মাথায় কাংখিত গোলের দেখা পাওয়া যায়। বাঁ দিক থেকে ইভান পেরেসিচের হেডে বাড়ানো বলকে ফাঁকায় পেয়ে জাল খুঁজে নেন হফেনহাইম ফরোয়ার্ড আন্দ্রে ক্রামারিচ।

প্রথম গোলের উল্লাস বেশীক্ষণ স্থায়ী হতে দেয়নি স্পেন। গোল হজমের দুই মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান দানি ক্যাবালস। বাঁ দিক থেকে সতীর্থ ইস্কোর বাড়ানো পাস থেকে বাঁ পায়ের জোরালো শটে দলকে সমতায় ফেরান তিনি।

ম্যাচের ৬৯ মিনিটে আবারও এগিয়ে যায় ক্রোয়েশিয়া। তিন ইয়াদভাজের গোলে ক্রোয়েশিয়া এগিয়ে গেলেও ১০ মিনিটের মাথায় স্পেন আবারও সমতায় ফেরে। স্পেনের পক্ষে গোলটি পরিশোধ করেন স্পেন ও রিয়াল মাদিদ অধিনায়ক সার্জিও রামোস।

ম্যাচ যখন ড্র’য়ের দিকেই আগাচ্ছিল ঠিক তখনই গোলের দেখা পায় ক্রোয়েশিয়া। ম্যাচের শেষ মুহূর্তে যোগ করা অতিরিক্ত সময়ে গোল করেন ইয়াদভাজ। ইয়োসিপ ব্রেকালোর একটি শট স্পেন গোলরক্ষক ডি গিয়া ফিরিয়ে দিলেও রিবান্ড থেকে গোল করেন ইয়াদভাজ।

উপরে