আপডেট : ১৬ অক্টোবর, ২০১৮ ২১:১১

আজ ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে মাঠে নামছেন যারা

অনলাইন ডেস্ক
আজ ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে মাঠে নামছেন যারা

আজ আর্জেন্টিনা-ব্রাজিলের লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ সময় রাত ১২টায় অনুষ্ঠিত হবে এই প্রীতি ম্যাচ।

দুই দলের পরিসংখ্যানে ব্রাজিল এগিয়ে থাকলেও মেসিকে ছাড়া বেশ আত্মবিশ্বাসী তরুণ আর্জেন্টিনা দলটি।

প্রীতি ম্যাচ হলেও সম্মানের লড়াই হিসেবেই দেখছেন ম্যাচটি দুই দলের কোচ। ম্যাচটি ঘিরে জেদ্দা এখন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। এই ম্যাচকে ঘিরে নামকরণও করা হয়েছে ‘সুপার ক্লাসিকো’। শুধু তাই নয় জয়ী দলের হাতেও উঠবে একটি সুদর্শন ট্রফি।

আজকের ম্যাচে নেইমার থাকলেও থাকছেন না মেসি। তবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের খেলা দেখতে ইতিমধ্যে শেষ হয়ে গেছে স্টেডিয়ামের ৬২ হাজার টিকেট। ব্রাজিল দলের নেই কোন ইনজুরি সমস্যা। তাই আর্জেন্টিনার বিপক্ষে কোন ধরণের পরীক্ষা নিরীক্ষা করতে নারাজ কোচ তিতে। বিশ্বকাপের পর ৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলে জয় পেয়েছে সবকটিতে।

তিতে জানান, ‘ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের আমেজটাই আলাদা। সে জন্য ম্যাচের শেষ পর্যন্ত সবার চোখ থাকবে। মেসি না থাকলেও আর্জেন্টিনা দলে রয়েছে দারুণ প্রতিভা সম্পন্ন বেশ কিছু খেলোয়াড়। আমরা তাঁদের সুযোগ না দিয়েই ম্যাচ জিততে চাই।‘

তিতের থেকে তাঁদের পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানা গেলেও ধারণা করা হচ্ছে আগের ম্যাচের মতোই ৪-৩-৩ ফরমেশনে মাঠে নামবে ব্রাজিল। আর আক্রমণভাগের পুরো দায়িত্ব থাকবে নেইমারের ওপর। সেই সঙ্গে কৌতিনহো ও জেসুসও সঙ্গ দিবেন নেইমারকে।

সার্জিও রোমেরো, ওতামেন্দি, তাগ্লাফিকো, ইকার্দি ও দিবালা আর্জেন্টিনা দলের মূল অস্ত্র। এদের নিয়েই শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে জ্বলে উঠতে চাইছেন কোচ লায়নেল স্কেনোলি। মেসিকে ছাড়াই তিনি জিততে চান। তাঁর বিশ্বাস মেসিকে ছাড়াও এই দল জিততে পারে। বিশ্বকাপের ব্যর্থতা ভুলে টানা তিন ম্যাচেই জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। তিন ম্যাচে একটি গোলও হজম করেনি আর্জেন্টিনা। তবে প্রতিপক্ষের বিচারে আর্জেন্টিনার আসল পরীক্ষা আজই।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:

রোমেরো, সারাভিয়া, পেজ্জেল্লা, ওতামেন্দি, তাগ্লাফিকো, প্যরাদেস, বাত্তাগলিয়া, লো সেলসো, দিবালা, ইকার্দি ও কোরেয়া।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ:

অ্যালিসন (গোলরক্ষক), অ্যালেক্স সান্দ্রো, দানিলো, ফাবিনহো, মার্সেলো, ক্যাসিমেরো, ফিলিপ কৌতিনহো, রবার্তো ফিরমিনহো, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার (অধিনায়ক), রিচার্লিসন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে