আপডেট : ১১ অক্টোবর, ২০১৮ ২১:৫৮

মাংস খাওয়া ছেড়ে দিয়েছেন মেসি!

অনলাইন ডেস্ক
মাংস খাওয়া ছেড়ে দিয়েছেন মেসি!

বর্তমান বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবলার আর্জেন্টিনার লিওনেল মেসি। ক্লাব পর্যায়ে মেসি ও বার্সেলোনা আজ মুদ্রার এপিঠ-ওপিঠ। এ নিয়ে চারবার বিশ্বকাপে খেলেছেন লিওনেল মেসি। সর্বশেষ রাশিয়ায় অনুষ্ঠিত ২০১৮ বিশ্বকাপে খেলেছেন এই ক্ষুদে যাদুকর।

তবে বিশ্বকাপের সর্বশেষ চার আসরে খেলেও আর্জেন্টিনাকে শিরোপা উপহার দিতে পারেননি এ তারকা। কিন্তু ২০২০ সালে কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ট্রফি মেসির হাতে ওঠার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার কোচের দায়িত্বপালন করা সাম্পাওলি।

১৯৮৭ সালের ২৪ জুন আর্জেন্টিনার রোজারিও শহরে জন্মগ্রহণ করেন এই তারকা। বর্তমানে মেসির বয়স ৩১ বছর। কাতার বিশ্বকাপে তার বয়স হবে ৩৫। এই বয়সে জাতীয় দলের হয়ে সেরা খেলা উপহার দেয়া কঠিন। তাই নিজের প্রিয় কিছু অভ্যাস ত্যাগ করতে চলেছেন মেসি।

ফুটবল ক্যারিয়ার দীর্ঘায়িত করতে এবং মুটিয়ে যাওয়ার ভয়ে প্রিয় মাংস-মাছ খাওয়া ছেড়ে দিয়ে শাকসবজিতে মনোযোগ দিচ্ছেন এই সুপারস্টার। যে কারণে ঠাণ্ডা পানীয়, পিৎজা থেকে যাবতীয় তৈলাক্ত খাবার ছেড়ে দিচ্ছেন মেসি।

মেসির এখন পছন্দের তালিকায় রয়েছে- তাজা ও শুকনো ফল, অলিভ অয়েল দিয়ে তৈরি সালাদ, ব্রাউন রাইস ও পাস্তা।

বার্সেলোনার সাবেক ম্যানেজার কার্লোস রেসাক এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘প্রয়োজনের চেয়ে অনেক বেশি পিৎজা খেত মেসি। তবে ১৮-১৯ বছর বয়সে যা খাওয়া যায়, ২৭-২৮ বছরে সম্ভব নয়। মেসি তা উপলব্ধি করেই বদলে ফেলেছেন খাদ্যাভ্যাস।’

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে