আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০৮:০৯

জাতীয় দলে ফিরবেন মেসি

অনলাইন ডেস্ক
জাতীয় দলে ফিরবেন মেসি

অনেকেই ভেবেছিলেন, রাশিয়া বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিতে পারেন মেসি। কিন্তু ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলো থেকে আর্জেন্টিনা ছিটকে পড়ার পর জাতীয় দলের হয়ে নিজের ক্যারিয়ার নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্টের পর থেকে আন্তর্জাতিক ফুটবলে অনির্দিষ্ট সময়ের জন্য বিরতিতে আছেন বার্সেলোনার এই তারকা খেলোয়াড়।

আগামী ১২ অক্টোবর ইরাকের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। আর ১৬ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে এই দুই প্রীতি ম্যাচের দলে বার্সেলোনা তারকার থাকার সম্ভাবনা নেই। এ মাসের শুরুতে গুয়াতেমালার বিপক্ষে ৩-০ গোলের জয় ও কলম্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্রয়ের ম্যাচেও ছিলেন না ৩১ বছর বয়সী এই ফুটবলার।

জাতীয় দলে ফিরতে মেসিকে কোনোরকম চাপ দেওয়া হবে না বলে আগেই জানান তাপিয়া। তবে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে ফিরে পাওয়া নিয়ে কোনো সন্দেহ নেই বোর্ড প্রধানের। “আমার কোনো সন্দেহ নেই যে, জাতীয় দলের হয়ে খেলতে সে ফিরে আসবে। আমাদের তাকে তার মতো থাকতে দেওয়া উচিত এবং তাকে প্রয়োজনীয় সময় দেওয়া উচিত।”

“আমি পুরোপুরি শান্ত আছি। আমি জানি, জাতীয় দলের জার্সিটাকে সে অন্য যে কারো চেয়ে অনেক বেশি ভালোবাসে।…এটা হবে যখন এর সময় হবে। আমরা তাড়াহুড়ো করতে পারি না।”

২০০৫ সালের অগাস্টে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের পর এখন পর্যন্ত ১২৮ ম্যাচ খেলে ৬৫ গোল করেছেন মেসি। এই সময়ে চারবার বিশ্বকাপ ও আটবার কোপা আমেরিকা খেললেও জাতীয় দলের হয়ে কোনো শিরোপা জিততে পারেননি ৩১ বছর বয়সী এই খেলোয়াড়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে