আপডেট : ২২ জুলাই, ২০১৮ ২০:৩৫

বিশ্বকাপের পর খেলা ছেড়ে দিতে চেয়েছিলেন এই বিশ্বসেরা ফুটবলার

অনলাইন ডেস্ক
বিশ্বকাপের পর খেলা ছেড়ে দিতে চেয়েছিলেন এই বিশ্বসেরা ফুটবলার

কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরেই রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল ব্রাজিল। হৃদয়ভঙ্গের যন্ত্রণা এতটাই তীব্র ছিল যে, নেইমার বলের দিকেও তাকাতে পারতেন না। এমনটাই জানিয়েছেন ব্রাজিলের সুপারস্টার।

প্যারিস সাঁ জাঁ-র ফরোয়ার্ড নেইমার শনিবার ছিলেন নেইমার প্রাইয়া গ্রাঁদে ইনস্টিটিউটে। সেখানে রেড বুল নেইমার জে আর ফাইভ এস (ফাইভ-আ-সাইড ফুটবল) টুর্নামেন্ট চলছিল। সেখানে অংশ নিলেন তিনি। তার দল ৫-২ হারিয়ে দেয় মেক্সিকোকে। এখানেই সাংবাদিকদের মুখোমুখি হন নেইমার। 

তখনই বলেন, 'বিশ্বকাপের পর আমি খুবই মর্মাহত হয়ে পড়ি। এটা বলব না যে, আমি খেলাটাই ছেড়ে দিতে চেয়েছিলাম। কিন্তু বলের দিকে তাকাতে পারতাম না। খুবই কষ্ট পেয়েছিলাম। তারপর নিজের ছেলে, পরিবার আর বন্ধু-বান্ধবদের সাহচর্যে সেই খারাপ লাগাটা কেটে ওঠে। তারা আমার এই দুঃখটা কাটিয়ে দেয়।'

মেক্সিকোকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিল নেইমারের ব্রাজিল। দুরন্ত পারফরম্যান্সে জয় ছিনিয়ে এনেছিল সাম্বার দেশ। সদ্যসমাপ্ত বিশ্বকাপে ব্রাজিলের নেইমার খবরের শিরোনামে এসেছেন প্লে-অ্যাক্টিংয়ের জন্য ও মাঠে পড়ে যাওয়ার জন্য। বহু ফাউলের শিকারও হন তিনি। 

এবার সমালোচকদের জবাব দিলেন তিনি। এনজে টেন বললেন, মানুষ বড্ড দ্রুত সমালোচনায় চলে আসে। যে ফাউল করছে তাকে নিয়ে কথা হয় না, যাকে করা হচ্ছে তাকে নিয়েই আলোচনা চলছে। আমি বিশ্বকাপে বিপক্ষকে হারাতে গিয়েছিলাম। জিততে চেয়েছিলাম। মার খেয়ে বেরিয়ে যেতে নয়। বাড়িয়েই সমালোচনা করা হয়েছে। কিন্তু আমি বিগ বয়। এসবের সঙ্গে অভ্যস্ত হয়েছি। একেক সময় মনে হয় খেলোয়াড় হওয়ার পাশাপাশি যদি রেফারিটাও হতে পারতাম, ভালো হত তাহলে।

আপাতত নেইমার এখন ক্লাব ফুটবলেই মন দিতে চান। প্যারিস সাঁ জাঁ-র হয়েই সেরাটা দিতে মরিয়া নেইমার।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে