আপডেট : ১১ জুলাই, ২০১৮ ১৬:৩৮

ক্রোয়েশিয়ার বিপক্ষে ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক
ক্রোয়েশিয়ার বিপক্ষে ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

২৮ বছর পর আরেকটি সেমিতে ইংল্যান্ড। দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠার হাতছানি ফুটবলের জনকদের সামনে। ফাইনালের লক্ষ্যে মাঠে নামার আগে ইংলিশদের প্রধান বাঁধা ফুটবল দুনিয়ার ‍উঠতি শক্তি ক্রোয়েশিয়া। লঝুনিকিতে বুধবার (১১ জুলাই) ক্রোয়েটদের হারাতে পারলেই ফাইনালে ফ্রান্সের সাথে খেলতে পারবে সাউথগেটের শীষ্যরা। 

কোচের বক্তব্য
পানামার বিপক্ষে ৬-১ ব্যবধানে জয়ের পর মূলত ইংলিশদের স্বপ্নের পরিধি বড় হতে থাকে। ধারাবাহিক জয়ের ধারা অব্যহত রেখে ইংল্যান্ডের টার্গেট এখন সোনালী ট্রফিতে। হাইভোল্টেজ সেমিফাইনালে মাঠে নামার আগে কোচ সাউথগেট বলেন,‘অনেকদিন পর আমরা বিশ্বকাপের সেমিফাইনালে এসেছি। এজন্য ছেলেরাও বেশ আত্মবিশ্বাসী। কিন্তু এর মানে এই না যে আমরা এখনই সব জিতে যাওয়ার উচ্চাশায় ভুগছি। ক্রোয়েশিয়া দুর্দান্ত এক দল। বিশেষ করে তার মাঝমাঠটাও অসাধারণ। তবে দলগত ভাবে আমাদের লক্ষ্য একটাই, ১৯৬৬-এর সুখস্মৃতি ফিরিয়ে আনা। এই মাঠেই আগামী সপ্তাহে ফাইনাল হবে বিশ্বকাপের। আশা করি আমরা আবারও লুঝনিকিতে আসতে পারবো।’

পরিবর্তন
২৮ বছর পর মেসিতে উঠে ইংল্যান্ডের জন্য স্বস্তির খবর হচ্ছে দলে কোন ইনজুরি শঙ্কা নেই। তাই সর্বশেষ ম্যাচের প্রথম একাদশকে আজও খেলাবেন সাউথগেট। 

হেড টু হেড
ম্যাচ-৮
ইংল্যান্ড-৪
ক্রোয়েশিয়া-২
ড্র-২

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ (৩-৫-২): 

গোলকিপার: পিকফোর্ড।

ডিফেন্ডার: ওয়াকার, ম্যাগুয়ের, স্টোনস।

মিডফিল্ডার: ইয়ং, আলি, লিনগার্ড, হেন্ডারসন, ট্রিপিয়ের

স্ট্রাইকার: স্টার্লিং, কেইন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে