আপডেট : ২৩ জুন, ২০১৮ ১৫:২৪

যে কারণে দুহাতে মুখ ঢেকে কেঁদেছেন নেইমার!

অনলাইন ডেস্ক
যে কারণে দুহাতে মুখ ঢেকে কেঁদেছেন নেইমার!

কোস্টারিকার বিপক্ষে ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে রাশিয়া বিশ্বকাপে গোলের খাতা খুলেছেন নেইমার। শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে দুহাতে মুখ ঢেকে কাঁদতে দেখা গেছে তাঁকে। নেইমার নিজেই জানিয়েছেন সেই কান্নার কারণ।

শেষ বাঁশি বাজতেই মাঠে হাঁটু গেড়ে বসে পড়লেন নেইমার। চোখের কোণে দেখা গেল অশ্রুকণাও। তখনই আন্দাজ করা গিয়েছিল ব্রাজিলিয়ান এই ‘পোস্টার বয়’-এর চোখের এই জল সমালোচনার জবাব ও গোল করে নিজেকে ফিরে পাওয়ার প্রকাশ। দর্শকদের অনুমান ভুল হয়নি।

নেইমার নিজেই ইনস্টাগ্রামে এক পোস্টে জানিয়েছেন এই কান্না আনন্দের, ‘এখানে (রাশিয়া) আসতে আমি কিসের মধ্য দিয়ে গিয়েছি, তা সবাই জানে না। এই কান্না আনন্দের, সমস্যা কাটিয়ে ওঠার এবং জয়ের ইচ্ছা প্রকাশের।’

প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল ব্রাজিল। নেইমার সে ম্যাচে প্রচুর ফাউলের শিকার হলেও খুব একটা ভালো খেলতে পারেননি। এতে চারপাশ থেকে ধেয়ে আসছিল সমালোচনা। কোস্টারিকার বিপক্ষে জয়ের পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বুঝি সেই সমালোচনারই জবাব দিলেন! সমালোচকদের দিকে ইঙ্গিত করেই নেইমার পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়েছেন, ‘আমার জীবনে কখনো কোনো কিছু সহজ ছিল না। তাই এখন কেন হবে?’

গত ফেব্রুয়ারিতে পায়ের পাতার হাড় ভেঙে গিয়েছিল নেইমারের। এতে অনিশ্চিত হয়ে পড়েছিল তাঁর বিশ্বকাপে খেলা। বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ দিয়ে ফিরেছিলেন মাঠে। তাতে নিজেকে প্রমাণও করেছিলেন। কিন্তু সুইজারল্যান্ডের বিপক্ষে তাঁর অনুজ্জ্বল পারফরম্যান্স সমালোচনার বান ডেকে এনেছিল। এতে ভেতরে-ভেতরে কষ্ট পেলেও তা গোপন করে রেখেছিলেন নেইমার। কোস্টারিকার বিপক্ষে গোল এবং দল জয় পাওয়ার পর তাঁর সেই কষ্টের প্রকাশ ঘটল চোখের জলে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে