আপডেট : ২২ জুন, ২০১৮ ১৬:৩১

মেসিদের সঙ্গে দ্বন্দ্ব, নাইজেরিয়া ম্যাচের আগেই বরখাস্ত হচ্ছেন সাম্পাওলি!

অনলাইন ডেস্ক
মেসিদের সঙ্গে দ্বন্দ্ব, নাইজেরিয়া ম্যাচের আগেই বরখাস্ত হচ্ছেন সাম্পাওলি!

আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর বৃহস্পতিবার রাতে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হার মেনেছে আর্জেন্টিনা। এই হারের ফলে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই ছিটকে পড়ার আশঙ্কায় টিম আজেন্টিনা। 

শেষ ম্যাচে জয় পেলে সম্ভাবনা থাকবে পরের রাউন্ডে যাওয়ার। ২৬ জুন দিবাগত রাতে নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচে কোচ হিসেবে নাও দেখা যেতে পারে হোর্হে সাম্পাওলিকে। কারণ দলের জ্যেষ্ঠ খেলোয়াড়দের সঙ্গে সাম্পাওলির নাকি দ্বন্দ্ব দেখা দিয়েছে। তার উদ্ভট কৌশলের সঙ্গে খেলোয়াড়রা খাপ খাওয়াতে পারছেন না।

তাই শেষ ম্যাচে আর্জেন্টিনার জ্যেষ্ঠ খেলোয়াড়রা চাচ্ছেন না সাম্পাওলিকে। সাম্পাওলিকে যদি সরিয়ে দেওয়া না হয় তাহলে অনেক সিনিয়র খেলোয়াড় অবসর ঘোষণা করতে পারেন। আর্জেন্টিনার মুন্ডো আলবিসিলেস্তের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী নাইজেরিয়ার ম্যাচের আগেই সরিয়ে দেওয়া হতে পারে সাম্পাওলিকে।
 
তার পরিবর্তে আর্জেন্টিনা দলের দায়িত্ব নেওয়ার দৌড়ে এগিয়ে আছেন কোচ হোর্হে বুরুচাগা। যিনি ১৯৮৬ বিশ্বকাপের ফাইনালে পশ্চিম জার্মানি ৮১ মিনিটে ২-২ গোলে সমতা ফেরানোর পর আর্জেন্টিনার হয়ে ৮৪ মিনিটে জয়সূচক গোলটি করেছিলেন বুরুচাগা। বিশ্বকাপ জয়ী এই ফুটবলারের কাঁধেই উঠতে পারে মেসি-ডি মারিয়াদের গুরু হওয়ার দায়িত্বভার।

তবে টেলিগ্রাফসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যম দাবি করছে শেষ ম্যাচ পর্যন্ত হয়তো সাম্পাওলিই আর্জেন্টিনার কোচের দায়িত্ব পালন করবেন। কারণ, এই মুহূর্তে সাম্পাওলিকে বরখাস্ত করলে চুক্তি অনুযায়ী তাকে ২০ মিলিয়ন ডলার দিয়ে বিদায় করতে হবে। যা এই মুহূর্তে দেওয়াটা কঠিন হয়ে দাঁড়াতে পারে আর্জেন্টিনার ফুটবল সংস্থার জন্য।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে