আপডেট : ২১ জুন, ২০১৮ ১৪:৪৭

রোনালদোর জার্সি চেয়ে সমালোচিত রেফারি

অনলাইন ডেস্ক
রোনালদোর জার্সি চেয়ে সমালোচিত রেফারি

সারা বিশ্বে সমর্থকের কমতি নেই পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। চলতি বিশ্বকাপে নিজের ভক্তদের মুখে হাসি ফোটানোর কাজটাও দারুণভাবে করছেন রোনালদো। কিন্তু তার ভক্তের তালিকায় যখন যোগ দেন বিশ্বকাপ ম্যাচের একজন রেফারি, তখন ব্যাপারটা একটু বেমানানই দাঁড়ায় প্রতিপক্ষ দলের জন্য।

ঠিক এমনটাই ঘটেছে বুধবার পর্তুগাল-মরক্কোর ম্যাচে। ‘বি’ গ্রুপের ম্যাচটিতে খেলার শুরুতেই হেডে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। প্রথমার্ধ শেষে এই এক গোলের লিডেই এগিয়ে থাকে পর্তুগাল। প্রথমার্ধের বাঁশি বাজিয়ে ডাগআউটে ফেরার পথে ম্যাচের রেফারি মার্ক গিগার রোনালদোর কাছে তার জার্সি চেয়ে বসেন।

এই ব্যাপারটি ভালো চোখে দেখেননি ইংলিশ ক্লাব ওয়াটফোর্ডে খেলা মরক্কোর ফরোয়ার্ড নরদিন আমরাবাত। তার মতে একজন রেফারি কখনোই ম্যাচ চলাকালীন কোন খেলোয়াড়ের প্রতি ভক্তি প্রকাশ করতে পারেন না। এমন কাজ করে গিগার গর্হিত অপরাধ করেছেন বলেই মন্তব্য করেন আমরাবাত।

রোনালদোর একমাত্র ১-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয়ার পর আমরাবাত বলেন, ‘আমি জানিনা তার (গিগার) কাজ কি আসলে। কিন্তু সে রোনালদোর প্রতি খুবই সন্তুষ্ট ছিল। আমি পেপের (পর্তুগিজ ডিফেন্ডার) কাছ থেকে শুনেছি যে প্রথমার্ধ শেষে রোনালদোর জার্সিও চেয়েছে সে। আমরা কোথায় আছি এখন? নিশ্চয়ই বিশ্বকাপে? এখানে কি কোন সার্কাস চলছে যে সে এমন ঘটনা ঘটাবে।’

উপরে