আপডেট : ২০ জুন, ২০১৮ ২০:৩৭

ম্যারাডোনাকে ছুঁলেন রোনালদো

অনলাইন ডেস্ক
ম্যারাডোনাকে ছুঁলেন রোনালদো

মাঠ যেন একটি উপন্যাস, আর রোনালদো যেন তার একমাত্র লেখক। তিনি যেভাবে লিখবেন, ম্যাচের ফল যেন ঠিক সে রকমই হবে। লিওনেল মেসির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা,তবে আজ মেসির পূর্বসূরির এক রেকর্ডে ভাগ বসিয়েছেন রোনালদো। ম্যারাডোনাকে ছুঁয়ে ফেলেছেন পর্তুগিজ অধিনায়ক।  আজ মরোক্কর বিপক্ষে করা গোলের মাধ্যমে ছাড়িয়ে গেছেন স্পেনের কিংবদন্তি ফেরেন্স পুসকাসকেও।  

এবারের অন্যতম ফেভারিট স্পেনের বিপক্ষে রোনালদো করেছিলেন হ্যাটট্রিক।  তাই মরোক্কর বিপক্ষেও সবার নজরে ছিলেন সি আর সেভেন।  হতাশ করেননি ভক্তদের। কর্নার থেকে জোয়াও মোউতিনহোর উড়ে আসা বলে বুলেট হেড করে সেটিকে জালে জড়িয়েছেন রোনালদো। 

সে গোলেই ছুঁয়েছেন ফুটবলের অন্যতম কিংবদন্তি ম্যারাডোনাকে।  আর একটি গোল করতে পারলেই বিশ্বকাপজয়ী অধিনায়ক ডিয়েগো ম্যারাডোনাকেও ছাড়িয়ে যাবেন রোনালদো।

বৃহস্পতিবার (২০ জুন) পর্যন্ত বিশ্বকাপে ৬টি গোল করে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরে ছিলেন ডিয়েগো ম্যারাডোনা। গত ম্যাচে হ্যাটট্রিকের বদৌলতে অধিনায়ক হিসেবে রোনালদোর গোলের সংখ্যা ছিল ৫। আজ এ গোল করে ম্যারাডোনার রাজত্বে ভাগ বসিয়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। আর এ গোল দিয়েই আরেক কিংবদন্তি পুসকাসকে ছাড়িয়ে গেছেন রোনালদো। 

 আজকের গোলের মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে দুইয়ে উঠলেন রোনালদো। তার গোল এখন পর্যন্ত  (৮৫)। স্পেনের কিংবদন্তি ফেরেন্স পুসকাসকে (৮৪) টপকে যান তিনি। শীর্ষে আছেন ইরানের আলি দেঈ (১০৯টি)।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে