আপডেট : ১৯ জুন, ২০১৮ ১২:৪৬

অনলাইন যুদ্ধে 'মেসি-নেইমার' ভক্তরা

অনলাইন ডেস্ক
অনলাইন যুদ্ধে 'মেসি-নেইমার' ভক্তরা

এবারের রাশিয়া বিশ্বকাপ যেন বড় দলগুলোর জন্য ‘পা হড়কানো’র বিশ্বকাপ।  প্রতিদিনই তুলনামূলক ছোট দলগুলো বড় দলগুলোর অগ্নিপরীক্ষা নিচ্ছে।  বিশ্বকাপের আগে ফেভারিট হিসেবে বিবেচনায় থাকা পাঁচটি দলই বড় ধরনের হোঁচট খেয়েছে। প্রথমে স্পেন ড্র করে পর্তুগালের সঙ্গে, এরপর আর্জেন্টিনা ড্র করে আইসল্যান্ডের সঙ্গে, জার্মানি ১-০ গোলে হেরে যায় মেক্সিকোর বিপক্ষে।

আর তাদের ভক্ত-সমর্থকরা একদিন প্রতিপক্ষের খারাপ ফলে উল্লাস করছেন। আর তার পরদিনই হতাশ হচ্ছেন নিজের প্রিয় দলের খেলা দেখে। আর এ নিয়ে অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে ভক্তদের নানা শিবিরের বাকযুদ্ধ। ভক্তদের প্রতিযোগিতা চলছে কে কত সৃষ্টিশীল ভাবে অপরকে ব্যঙ্গবিদ্রুপ করতে পারেন, নিজেদের মূল্যায়ন তুলে ধরতে পারেন।

যেমন ফেসবুকে মেসিকে একজন চিত্রিত করেছেন `মিস পেনাল্টি` নামে। একজন সুন্দরী প্রতিযোগিতার প্রতিযোগীর দেহে মেসির মাথা বসিয়ে সেই পোস্টে লেখা, `২০১৮-র মিস পেনাল্টি পুরস্কার পেয়েছেন লিওনেল মেসি।`

আবার মেসির পেনাল্টি যেন আর কখনও মিস না হয় তাঁর পথও বাতলে দিয়েছেন একজন। সমাধান- একটি অতিকায় গোলপোস্ট।

এর মাঝেই আর্জেন্টিনা দলের বর্তমান অবস্থা বোঝাতে টুইটারে একজন একটি ভিডিও পোস্ট করেছেন। যেখানে একটি ছ`সাত বছরের ছেলের হাতে অনেকগুলো ফোলানো বেলুন। সে বেলুনগুলো একসঙ্গে করে বহন করার চেষ্টা করছে। কিন্তু বার বার তার হাত ফসকে দু’ একটা করে বেলুন পড়ে যাচ্ছে। অর্থাৎ মেসি তার অস্তিত্বহীন দলকে বহন করার চেষ্টা করছেন।`

তবে মেসি-নেইমার ভক্তরাই এখন স্তব্ধ। শুধু রোনাল্ডোর সমর্থকরাই উল্লাস করছেন। কারণ, রোনালদো একাই তো স্পেনের রাতের ঘুম হারাম করেছেন। 
 

উপরে