আপডেট : ১৭ জুন, ২০১৮ ১৭:২৭

মেসিকে বোকা বানানো সেই গোলকিপার আসলে চিত্রপরিচালক!

অনলাইন ডেস্ক
মেসিকে বোকা বানানো সেই গোলকিপার আসলে চিত্রপরিচালক!

ডি বক্সের মধ্যে ফাউলের শিকার হলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। প্রত্যাশা মতোই পেনাল্টি পেল আর্জেন্টিনা। শট নিতে এগিয়ে এলেন মেসি স্বয়ং। সামনে দাঁড়ানো গোলকিপার জীবনে প্রথমবার বিশ্বকাপ খেলতে এসেছে। কেউ তাকে চেনেনা। কিন্তু সেই অচেনা গোলকিপার হানস হলডারসনই অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দিলেন বিশ্বের অন্যতম সেরা তারকার কিক! গোটা বিশ্ব হতবাক হয়ে গেল শনিবার রাতের ম্যাচের এই দৃশ্য দেখে! কিন্তু সবার জন্য আরও বিস্ময় জমিয়ে রেখেছিলেন আইসল্যান্ডের সেই গোলকিপার।

পুরো ম্যাচে মেসির ১১টি কিক সহ অসংখ্য কিক ঠেকিয়ে দেন হলডারসন। তার অবিশ্বাস্য কারিশমা দেখে খুব স্বাভাবিকভাবেই উৎসাহী হয়ে উঠেছে গণমাধ্যম। কেই এই হলডারসন? হলডারসনের পরিচয় যত না ফুটবলার, তার চেয়েও বড় পরিচয় হলো, তিনি একজন চিত্র পরিচালক! ফুটবল খেলা তার শখ। ছবি পরিচালনা করতে করতেই আইসল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলতে রাশিয়া গেছেন তিনি। গত বিশ্বকাপেও তিনি কোকাকোলার একটি বিজ্ঞাপন নির্মাণ করেছিলেন। এবার তিনি নিজেই বিশ্বকাপের নায়ক!

কিন্তু কীভাবে জাদুকর মেসির কিক ঠেকিয়ে দিলেন তিনি? এটা কি কোনো 'দুর্ঘটনা' ছিল? গোটা ম্যাচে তার পারফর্মেন্স দেখে তো এটা বলার সুযোগ নেই। তাহলে কি কোনো হোমওয়ার্ক ছিল? ছেঁকে ধরা সাংবাদিকদের কৌতুহল মেটাত হলডারসন বললেন, সত্যি বলতে, প্রথম ম্যাচেই মেসির পেনাল্টি কিক ঠেকিয়ে দেব, এটা তো স্বপ্নের মতো ব্যাপার। তবে আমি অনেক প্রস্তুতি নিয়েই এসেছিলাম। মেসির পেনাল্টি নেওয়ার অনেক ভিডিও দেখেছিলাম। এটা আমাকে খুব সাহায্য করেছে।'

হলডারসনের এই হোমওয়ার্ক মেসিকে হতাশ করেছে। সমালোচনার তীরে বিদ্ধ করছে। বিশ্বকাপের প্রথম ম্যাচে এত পরিচিতি পাওয়া হলডারসন কিন্তু ২০১৬ ইউরোতেও দলকে শেষ আটে তুলেছিলেন। এখন তিনি বুঝে উঠতে পারছেন না, মুভি পরিচালনা ছেড়ে ফুটবল বেছে নেবেন কিনা? দুটোই এখন তার ধ্যান জ্ঞান হয়ে গেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে