আপডেট : ২৫ মে, ২০১৮ ১৪:৪৬

বিশ্বকাপে সব ম্যাচেই হারবে আর্জেন্টিনা: ম্যারাডোনা

অনলাইন ডেস্ক
বিশ্বকাপে সব ম্যাচেই হারবে আর্জেন্টিনা: ম্যারাডোনা

আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর ডিয়াগো ম্যারাডোনার একক নৈপুণ্যে আর্জেন্টিনা সর্বশেষ ১৯৮৬ সালে বিশ্বকাপ জিতেছিলো। এরপর থেকে আর বিশ্বকাপের দেখা পায়নি দলটি। যার জন্য আর্জেন্টিনার প্রায় সব কোচেরই সমালোচনা করেছেন ম্যারাডোনা।

তারই ধারাবাহিকতায় রাশিয়া বিশ্বকাপের ক'দিন আগে এবার আর্জেন্টিনার বর্তমান কোচ হোর্হে সাম্পাওলির সমালোচনা করলেন আর্জেন্টাইন এ কিংবদন্তি। শুধু সমালোচনা করেই থেমে থাকেননি তিনি, নিজ দেশ আর্জেন্টিনাকে নিয়েও ‘বিস্ফোরক’ মন্তব্য করলেন ম্যারাডোনা। রাশিয়া বিশ্বকাপের আগে ভবিষ্যদ্বাণী করলেন, বিশ্বকাপের গ্রুপ পর্বের সব ম্যাচেই হারবে আর্জেন্টিনা!

গতকাল বুধবার আবুধাবি স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টিনার ম্যারাডোনা বললেন, বিশ্বকাপের ডি গ্রুপে নাইজেরিয়ার বিপক্ষে লড়াই করতে পারবে না আর্জেন্টিনা। এমনকি গ্রুপের বাকি দেশগুলোর সাথেও হারবে দলটি।’

আর্জেন্টিনা জাতীয় দলের কোচ সাম্পাওলির কঠোর সমালোচনা করে এই ফুটবল কিংবদন্তি বলেন, ‘তার কোনো কৌশলই ঠিক নেই। আমি শুনেছি সাম্পাওলি বিশ্বকাপে ২-৩-৩-৩ ফরমেশনে খেলাতে চাচ্ছেন মেসি-হিগুয়েইনদের। এটা খুবই হাস্যকর ব্যাপার।এই ফরমেশনে খেলা হতো ১৯৩০ সালে।

’ক্ষুব্ধ ম্যারাডোনা আরও বলেন,‘আমার যথেষ্ট সন্দেহ আছে। আশা করছি, প্রথম রাউন্ডে আর্জেন্টিনা ভালো করবে। তবে আইসল্যান্ড, নাইজেরিয়া ও ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ সহজ নয়। এটা মোটেই সহজ নয়। আর্জেন্টিনা এমন একটা দল নিয়ে বিশ্বকাপে যাচ্ছে, যে দলের কোনো নেতা নেই। কোনো গেম প্ল্যান নেই। আমার তো মনে হচ্ছে, যে সম্মান আমরা এতদিনে অর্জন করেছি, এটাই এবার ঝুঁকির মধ্যে পড়ে যাবে।’

আগামী ১৬ই জুন আইসল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশনে নামবে মেসির আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে দুইবারের চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া। আক্রমণভাগে এবার মেসির সঙ্গী সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন ও পাওলো দিবালা।

ইন্টার মিলানের হয়ে সিরি আ মৌসুমে ২৯ গোল করেও চূড়ান্ত দলে জায়গা হয়নি মাউরো ইকার্দির। এদিকে হাঁটুর ইনজুরির কারণে ছিটকে গেছেন প্রথম পছন্দের গোলরক্ষক সার্জিও রোমেরো। ডাক পেয়েছেন প্রাথমিক দলে থাকা নাহুয়েল গুজম্যান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে