আপডেট : ২১ মে, ২০১৮ ২০:০৬

২০১৪ বিশ্বকাপে রংমিস্ত্রি, ২০১৮ সালে ব্রাজিলের অধিনায়ক!

অনলাইন ডেস্ক
২০১৪ বিশ্বকাপে রংমিস্ত্রি, ২০১৮ সালে ব্রাজিলের অধিনায়ক!

ঠিক রংমিস্ত্রি বলা যায় না। বিদেশি গণমাধ্যমগুলো উল্লেখ করেছে ‘পেইন্টার’ হিসেবে। গেল ২০১৪ বিশ্বকাপের মৌসুমে যে কিশোর ছেলেটি ব্রাজিলকে সমর্থন জানিয়ে রাস্তাঘাটে রঙ করেছিল, সেই ছেলেটিই এবারের বিশ্বকাপে ব্রাজিলের অধিনায়কত্ব করবেন।

২০১৮ সালে এসে তার ছবিই ব্রাজিলের দেয়ালে দেয়ালে রঙয়ের আঁচড়ে আঁকা হচ্ছে। যার কথা বলা হচ্ছে, তিনি গ্যাব্রিয়েল জেসুস।

সম্প্রতি জেসুসের একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে দেখা যাচ্ছে ২০১৪ বিশ্বকাপকে সামনে রেখে রাস্তায় রঙ করছেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। ওই সময়ে অনূর্ধ্ব-১৭ দলের হয়ে পালমেইরাসে খেলতেন। ২২ ম্যাচে ৩৭ গোল করেছিলেন জেসুস সেবার।

গ্যাব্রিয়েল জেসুস। ছবি: সংগৃহীত

ইতোমধ্যে ব্রাজিলিয়ান কিংবদন্তি জিকো আশা প্রকাশ করেন যে, এই গ্যাব্রিয়েল জেসুস হতে যাচ্ছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। তিনি বলেন, ‘সে যদি এভাবেই বেড়ে উঠতে থাকে, তাহলে সবকিছু অর্জন করতে পারবে ও। সে প্রতিদিন পেশাদারিত্বের দিক দিয়ে নিজেকে ছাড়িয়ে যাচ্ছে। তার মধ্যে অসাধারণ কোয়ালিটি আছে। ধৈর্য আর কঠোর পরিশ্রম আছে।’

এবারের বিশ্বকাপের জন্য এখনো চূড়ান্তভাবে অধিনায়কের নাম প্রকাশ করেনি ব্রাজিল। তবে ঘুরেফিরে ২১ বছর বয়সী জেসুসের দিকেই ঘুরছে সবার আঙুল। অধিনায়ক প্রসঙ্গে কোচ তিতে বলেছেন, ‘উইলিয়ান, থিয়াগো সিলভা, ফেলিপ্পে লুইস, ফার্নান্দিনহোসহ একাদশের অনেকের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। অধিনায়কত্ব না করা একমাত্র খেলোয়াড় গ্যাব্রিয়েল জেসুস। আমরা নেতৃত্বের এই পালাবদল বজায় রাখব।’

আর স্থানীয় গণমাধ্যমের জানাচ্ছে, এই পালাবদল ঘটতে যাচ্ছে দানি আলভেজকে সরিয়ে জেসুসকে নেতৃত্ব দেওয়ার মধ্যে দিয়ে। সেটাও নাকি চূড়ান্ত, কেবল ঘোষণাটাই বাকি!

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে