আপডেট : ২০ মে, ২০১৮ ১৫:৪৫

‘টাকার লোভে অনেক বড় ভুল করেছেন নেইমার’

অনলাইন ডেস্ক
‘টাকার লোভে অনেক বড় ভুল করেছেন নেইমার’

প্রায় এক বছর পূর্ণ হতে চলল নেইমারের বার্সেলোনা থেকে পিএসজিতে আসার। কিন্তু এখন পর্যন্ত তার এই দলবদল ঠিক ছিল না ভুল ছিল তা নিয়ে বিতর্ক আছেই। বেশিরভাগের মতেই নেইমার ভুল করেছে কাতালান ক্লাবের সঙ্গে সম্পর্ক ছেদ করে। সেই দলে এবার যোগ দিলেন নেইমারের স্বদেশী সাবেক সুপারস্টার রিভালদো। তার মতে, বিশাল অংকের অর্থের লোভে বার্সেলোনা ছাড়া ঠিক হয়নি নেইমারের।

গত বছরের আগস্টে ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যাত্রা করেন নেইমার। সেখানে গিয়ে সতীর্থ এবং কোচের সঙ্গে বিবাদ শুরু হয়। এরপর থেকেই গুঞ্জন চলছে নেইমার মৌসুম শেষে আবারও স্প্যানিশ লা লিগায় ফিরছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে। এই মুহূর্তে গুঞ্জনটা বেশ জোড়ালো। এর মাঝেই বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রিভালদো বললেন এমন কথা।

১৯৯৯ ফিফা বর্ষসেরা ফুটবলার রিভালদোর ভাষায়, 'পিএসজি শক্তিশালী দল। কিন্তু ইউরোপে তারা এখনো নিজেদের শক্তিমত্তা প্রমাণ করতে পারেনি। তাদের চ্যাম্পিয়নস লিগে কোনো ঐতিহ্য নেই। ফ্রেঞ্চ লিগ ইংলিশ, স্প্যানিশ বা জার্মান লিগের মতো প্রতিদ্বন্দ্বিতামূলক নয়। আমি মনে করি সে ভুল করেছিল। অবশ্য এতে আর্থিকভাবে নেইমার ও তার পরিবার লাভবান হয়েছে। কিন্তু ক্যারিয়ারের জন্য এটি বাজে সিদ্ধান্ত।'

নেইমারের বার্সা ছাড়ার সময় অনেকেই বলেছিলেন, মেসির ছায়া থেকে বের হয়ে বর্ষসেরার পুরস্কার জয়ের জন্যই নাকি নেইমারের পিএসজি যাত্রা। কিন্তু সর্বশেষ ব্যালন ডি'অর পুরস্কারের ধারেকাছেও ছিলেন না তিনি। যদিও ১৯ ম্যাচে ২০ গোল করে ও ১৩ গোল অ্যাসিস্ট করে ইতিমধ্যে লিগ ওয়ানের সেরা খেলোয়াড় হয়েছেন নেইমার। কিন্তু রিভালদোর মতে, পিএসজিতে খেলে বিশ্বসেরা ফুটবলার হওয়া সম্ভব নয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে