আপডেট : ১৩ মার্চ, ২০১৮ ১৭:০১

মেসি-রোনালদোর কেন ইনজুরি হয় না? সেটা রহস্য!

অনলাইন ডেস্ক
মেসি-রোনালদোর কেন ইনজুরি হয় না? 
সেটা রহস্য!

একযুগেরও বেশি সময় ধরে মাঠ মাতাচ্ছেন একঝাঁক তারকা ফুটবলার। এই সময়ে প্রত্যেকেরই উত্থান-পতন হয়েছে। একাধিকবার ইনজুরির কবলে পড়েছেন, ফের ফিরে এসেছেন স্বরূপে, কেউবা ছিটকে গেছেন। কিন্তু ব্যতিক্রম শুধু লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো।

কয়দিন আগেই ইনজুরিতে পড়েছেন পিএসজি তারকা নেইমার। ইনজুরি পিছু ছাড়ছে না বরুসিয়া ডর্টমুন্ড তারকা মার্কো রিউসের। প্রত্যেক ফুটবলারের ক্যারিয়ারে তা সাধারণ ঘটনা। ঘন ঘন ইনজুরির কবলে পড়াকে এরই অংশ মনে করছেন তিনি- আমরাও মানুষ। আমাদেরও রোগব্যাধি আছে। হালের প্রায় প্রত্যেক ফুটবলার দীর্ঘ ইনজুরিতে পড়েছেন। সুস্থ হয়ে মাঠে ফিরেছেন। তবে মেসি-রোনালদো পড়েননি- কেন পড়েননি তা রহস্য!

২০১২ সালে শৈশবের ক্লাব বরুসিয়া মনশেঙলাদবাখ থেকে বরুসিয়া ডর্টমুন্ডে ফেরেন মার্কো। এর পর থেকেই দলের অপরিহার্য সদস্য তিনি। তবে বারবার চোটের ছোবল খাওয়ার জন্য দলকে ঠিকমতো সেবা দিতে পারেননি।

সদ্য ইনজুরি থেকে সেরে উঠেছেন তিনি। মাঠে ফিরেই দেখাচ্ছেন ঝলক। নতুন বছরে বুন্দেসলিগায় ৫ ম্যাচে করেছেন ৩ গোল। তাই বলতেই পারেন, প্রায়ই ইনজুরি হানা না দিলে তার ক্যারিয়ারটা আরও উজ্জ্বল হতে পারত!

এই জার্মান ফুটবলার বলেন, প্রত্যেকেরই ক্যারিয়ারে অচলাবস্থা সৃষ্টি হয়। আমারও হয়েছে। শুধু হয়নি সময়ের দুই মহাতারকার। কেন হয়নি তার কারণ অজ্ঞাত! তবে সমস্যা নেই। এখন আমি ভালো আছি। সুস্থ আছি।

দুয়ারে কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। এবার জিতলে ব্রাজিলকে ধরে ফেলবে জার্মানি। সেই গৌরবের অংশ হতে চান মার্কো। সময় পরিবর্তনশীল। খেলোয়াড়দের ফিটনেসও। তবে ফুটবলের আসন্ন মঞ্চে দেশের হয়ে আমি পারফরম করতে চাই। আশা করি, নির্বাচকরা আমার প্রতি সুনজর দেবেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে