আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৪৪

দারুণ জয়ে তিনে উঠে এলো রিয়াল

অনলাইন ডেস্ক
দারুণ জয়ে তিনে উঠে এলো রিয়াল

মৌসুমের শুরু থেকে বাজে খেলা রিয়াল মাদ্রিদ সম্প্রতি নিজেদের কিছুটা গুছিয়ে নিয়েছে। সর্বশেষ লেগানেসের বিপক্ষে ৩-১ ব্যবধানের জয় তুলে নেয় জিনেদিন জিদানের শিষ্যরা। দলের হয়ে লুকাস ভাজকুয়েজ, কাসিমিরো ও সার্জিও রামোস একটি করে গোল করেন। স্প্যানিশ লা লিগায় এ নিয়ে টানা তৃতীয় জয়ে লিগ টেবিলের তিনে উঠে এলো গ্যালাকটিকোরা।

এদিন লেগানেসের মাঠ স্তাদিও মিউনিসিপাল ডি বুটারকে ‍আতিথিয়েতা নিতে যায় রিয়াল। এই দুর্বল দলটির বিপক্ষে হেরেই গত জানুয়ারিতে কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল রিয়াল।

এ ম্যাচে চোটের কারণে আগে থেকেই দলের বাইরে দুই মিডফিল্ডার টনি ক্রুস, লুকা মদ্রিচ ও ডিফেন্ডার মার্সেলো। সেই সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদো ও গোলরক্ষক কেইলর নাভাস ছিলেন বিশ্রামে। আরেক স্ট্রাইকার গ্যারেথ বেলকেও বেঞ্চে রেখে একাদশ সাজান জিদান।

দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে নামা এদিন অবশ্য শুরুতেই পিছিয়ে পড়ে আরও একটি হারের শঙ্কা জাগায় রিয়াল। ম্যাচের ৬ মিনিটে প্রতিপক্ষের বুস্তিনজার গোলে লিড পায় লেগানেস। কিন্তু খেলায় ফিরতে সময় পায়নি সফরকারীরা। ১১ মিনিটে ভাজকুয়েজের গোলে সমতায় ফেরে তারা।

২৯ মিনিটে লিড নেয় রিয়াল। এবার ব্রাজিলিয়ান তারকা কাসিমিরো প্রতিপক্ষের দেয়াল ভাঙেন। আর খেলার দ্বিতীয়ার্ধের নির্ধারিত সময়ের শেষ মিনিটে অধিনায়ক সার্জিও রামোস পেনাল্টি থেকে গোল করলে দারুণ জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

লিগে ২৪ ম্যাচে ১৪ জয় ও ছয় ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে রিয়াল মাদ্রিদ। আর আসরটিতে এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনার পয়েন্ট ৬২ নিয়ে শীর্ষে রয়েছে। ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। চতুর্থ স্থানে নেমে যাওয়া ভালেন্সিয়ার পয়েন্ট ৪৬।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে