আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:৫৩

'মেসিকে আটকানো অসম্ভব কিছু নয়'

অনলাইন ডেস্ক
'মেসিকে আটকানো অসম্ভব কিছু নয়'

লিওনেল মেসির সামর্থ্য নিয়ে ভালোই জানা আছে কাম্প নউয়ে আটটি মৌসুম কাটানো পেদ্রো রদ্রিগেসের। চেলসির এই ফরোয়ার্ড সাবেক সতীর্থকে সেরা মানছেন। কিন্তু বার্সেলোনার বিপক্ষে ম্যাচ সামনে রেখে তারও মনে হচ্ছে মেসিকে আটকে রাখা অসম্ভব নয়।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে নিজেদের মাঠ স্ট্যামফোর্ডে ব্রিজে বার্সেলোনার মুখোমুখি হবে চেলসি।

চেলসির বিপক্ষে আট ম্যাচে গোল পাননি মেসি! দলটির কোচও দুদিন আগে বলেছেন, স্ট্যামফোর্ড ব্রিজে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে গোল পেতে দেবেন না। পেদ্রোও সুর মেলালেন আন্তোনিও কোন্তের সঙ্গে।

“মেসি বিশ্বের সেরা খেলোয়াড় কিন্তু সে অজেয় নয়।”

“অবশ্যই এটা বার্সেলোনা, এটা মেসি এবং তাকে থামিয়ে রাখা কঠিন, কেননা, সে খুবই দ্রুত গতির, চতুর। কিন্তু দেখুন, তাকেও আটকে রাখা অসম্ভব নয়।”

লা লিগায় এ মৌসুমে ২৪ ম্যাচে ২০ গোল করা সাবেক ক্লাব সতীর্থকে প্রশংসা করতে ভোলেননি পেদ্রো।

“সে অন্য পর্যায়ের খেলোয়াড়। সে যেটা পারে, সেটা অন্য কেউই পারে না। এ কারণেই তার সঙ্গে খেলতে পারা বিশেষ কিছু। আমার জন্যও বিশেষ কিছু, যেটা আমি আগামীতে আমার সন্তানদের বলতে পারব। ইতিহাসের সেরা হিসেবে সে বিবেচিত হবে।”

২০১১-১২ মৌসুমে নিজেদের প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে বার্সেলোনাকে সেমি-ফাইনালে হারিয়েছিল চেলসি। সে সময় পেদ্রো ছিলেন বার্সেলোনায়। ২০১৫ সালে চেলসিতে যোগ দেওয়া স্পেনের এই ফরোয়ার্ডের এখনও মনে আছে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে হেরে যাওয়ার সেই স্মৃতি।

“সেই ম্যাচগুলো আমি খুব ভালোভাবে মনে করতে পারি। চেলসি সবসময়ই ভয়ঙ্কর প্রতিপক্ষ ছিল, ওই ম্যাচগুলোয় খুবই কঠিন ছিল। খুবই গোছালো, জমাট রক্ষণ এবং ওপরে ভালোভাবে চাপ সৃষ্টি করছিল। তাই সবসময়ই তাদের বিপক্ষে লড়াটা কঠিন মনে হয়েছে আমাদের।”

“বার্সেলোনার খেলোয়াড়রা ম্যাচটাকে তাদের জন্য খুবই কঠিন মনে করবে। কেননা, চেলসি শক্তিশালী, গোছালো এবং আমাদের বিপক্ষে খেলা কখনোই সহজ নয়।”

উপরে