আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:২১

রাশিয়ায় বিশ্বকাপ দেখতে যেতে চান?

অনলাইন ডেস্ক
রাশিয়ায় বিশ্বকাপ দেখতে যেতে চান?

বাকি আর মাত্র ১১৫ দিন। ঘড়ির কাঁটা ঘুরে দ্রুতই কাছে চলে আসছে বিশ্বকাপ ফুটবল। ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে শুরু হয়ে যাবে ফুটবলের বিশ্বযুদ্ধ। আপনি কি স্টেডিয়ামের গ্যালারিতে বসে বিশ্বকাপের ম্যাচ দেখতে চান?

কিভাবে? বিশ্বকাপের সব টিকিট তো বিক্রি শেষ। পথ একটা আছে। তবে তা সাধারণ দর্শকদের জন্য নয়। ফিফার সদস্য হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন পেয়েছে ২৯০ টি টিকিট। যা বিক্রি করা হবে কয়েকটি ক্যাটাগরির দর্শকের মধ্যে। আপনি যদি বাফুফের কার্যনির্বাহী কমিটির সদস্য কিংবা কোনো কর্মকর্তা হন টিকিট ক্রয়ের জন্য আবেদন করতে পারবেন। আবেদন করতে পারবেন কোনো ক্লাব কর্মকর্তা, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্মকর্তা কিংবা সাবেক বা বর্তমান ফুটবলার হলেও।

টিকিট মাত্র ২৯০ টি। আবেদনকারী হতে পারে তার চেয়ে অনেকগুণ বেশি। তাই তো টিকিটগুলো বিক্রির জন্য ছয় সদস্যের একটি উপ-কমিটি গঠন করেছে বাফুফে। আগ্রহী দর্শকদের বাফুফের হিসাব শাখায় নির্দিষ্ট কাগজপত্রসহ আবেদন করতে হবে।

একজন আবেদনকারী সর্বোচ্চ দুটি টিকিটের জন্য আবেদন করতে পারবেন। বাফুফের প্রিমিয়ার ব্যাংক মতিঝিল শাখার ১০৮-১৩১০০০০১২৮৮ এই হিসাব নম্বরে টাকা জমা দিতে হবে। টিকিট বরাদ্দের ক্ষেত্রে বাফুফের সিদ্ধান্তই চূড়ান্ত।

আপনি টিকিট কিনলেন, কিন্তু যাবেন কি করে? দরকার হতে পারে ভিসা। বাফুফে জানিয়ে দিয়েছে, রাশিয়ার ভিসার কোনো দায়-দায়িত্ব তারা নেবে না।

বরাদ্দকৃত টিকিট তৃতীয় কোনো ব্যক্তি বা সংস্থাকে হস্তান্তর করা যাবে না। এমন কি ওই টিকিট নিয়ে কোনো বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করা যাবে না। আপনি টিকিট পাননি। তাহলে জমা দেয়া টাকার কি হবে? টিকিট না পাওয়াদের টাকা একাউন্ট পে চেকের মাধ্যমে ফেরত দেবে বাফুফে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে